🕓 সংবাদ শিরোনাম

কুরবানীর মাংস রান্না করার সময় ভেসে উঠলো আল্লাহর নাম!ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ, হাঁকডাকে সরগরম মৎস্যঘাটকেউ খোঁজ রাখেনি, পল্লী বিদ্যুতের তারে বিদ্যুতায়িত পাপেলের ভরসা এখন হুইল চেয়ারবগুড়ার শেরপুরে সাংবাদিকের বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগজরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আইনজীবীর আবেদননোয়াখালথতে ঘরে আগুন দিয়ে নারীসহ ৩ জনকে পিটিয়ে আহত করেছে কিশোর গ্যাংওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করলেন কাদের মির্জাবগুড়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যাকক্সবাজারে ফের পাহাড় ধস, ঘুমন্ত অবস্থায় একই পরিবারের ৫ জনের মৃত্যুশিশু শিক্ষার্থীরা যখন ক্রেতা-বিক্রেতা!

  • আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

শক্তিশালী বিরোধীদল অবশ্যই দরকার: প্রধানমন্ত্রী

pm
❏ রবিবার, জানুয়ারী ৩১, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধী দল নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল অবশ্যই দরকার, কারণ আমরা গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে চাই।

রোববার (৩১ জানুয়ারি) একাদশ জাতীয় সংসদে গৃহীত ‘মুজিববর্ষের কার্যক্রম’, ‘মুজিববর্ষ ওয়েবসাইট’ ২০২০-২০২১ এবং জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অডিও ভাষণের ডিজিটাল সংকলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “নেতৃত্বের অভাবের কারণে সংসদে বর্তমান বিরোধী দলগুলো জনগণের কাঙ্ক্ষিত আস্থা ও বিশ্বাস অর্জন করতে পারেনি। দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংসদের নিজস্ব ভূমিকা রয়েছে।”

জনপ্রতিনিধিরা সংসদে জনগণের পক্ষে কথা বলতে পারেন, এই প্রসঙ্গে সংসদে বিরোধীদলীয় নেতা থাকাকালীন তার দিনগুলোর কথা স্মরণ করে তিনি, যেখানে বিরোধীদের কথা বলার ক্ষেত্রে অনেক সমস্যার মুখোমুখি হতে হয়েছিল।

তিনি বলেন, “আমরা বলতে পারি, অন্তত আমরা সরকার পক্ষে থেকে এ ধরনের কোনো সমস্যা তৈরি করছি না।”

করোনাভাইরাস এবং ভ্যাকসিন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, মহামারি মোকাবিলায় বাংলাদেশ যথেষ্ট সাফল্য অর্জন করেছে এবং ভ্যাকসিন আসার মধ্যে দিয়ে দেশ আরও শক্তিশালীভাবে করোনা মোকাবিলা করার সক্ষমতা অর্জন করেছে।

জাতির পিতার অবদান সম্পর্কে তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর বঙ্গবন্ধুর নাম দেশের ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। এমনকি তারা স্বাধীনতা ও ভাষা আন্দোলন থেকেও বঙ্গবন্ধুর নাম এবং অবদান মুছে ফেলার চেষ্টা করেছিল।

এ প্রসঙ্গে তিনি বলেন, জিয়াউর রহমান, এইচ এম এরশাদ এবং খালেদা জিয়া বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারের অনেক সংরক্ষণাগার ধ্বংস করেছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন