কারিগরি শিক্ষা বোর্ড ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ

student

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় ক্ষতি পুষিয়ে নিতে চার দফা দাবিতে কারিগরি শিক্ষা বোর্ড ঘেরাও করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা। আজ সোমবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে কারিগরি শিক্ষা বোর্ড ঘেরাও করে সকাল থেকেই বিক্ষোভ শুরু করেন তারা।

চার দফা দাবিগুলো হলো, এক বছরের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে দেওয়া। প্রথম, দ্বিতীয় ও তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের জন্য সিলেবাস সংক্ষিপ্ত করে দ্রুত ক্লাস শুরু এবং সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়া। সব ধরনের অতিরিক্ত ফি প্রত্যাহার করা এবং প্রাইভেট পলিটেকনিকে সেমিস্টার ফি অর্ধেক করা এবং ডুয়েটসহ সব প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন সংখ্যা বৃদ্ধি করে তা চলতি বছরের মধ্যে কার্যকর করা।

১১ মাস ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় ইতিমধ্যে তারা দুই সেমিস্টার পিছিয়ে পড়েছে। এই ক্ষতি পুষিয়ে নিতে শিক্ষা মন্ত্রণালয় ও কারিগরি শিক্ষা বোর্ডের কাছে চারটি দাবি জানিয়েছেন তারা।

এর আগে একই দাবিতে গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে কারিগরি শিক্ষা বোর্ড ঘেরাও করতে গেলে কদম ফোয়ারার কাছে পুলিশের বাধার সম্মুখীন হন।

আজ সকাল থেকেই কারিগরি শিক্ষা বোর্ড ঘেরাও করে অবস্থান করছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, চার দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ করে যাবেন।

◷ ২:২২ অপরাহ্ন ৷ সোমবার, ফেব্রুয়ারী ১, ২০২১ শিক্ষাঙ্গন