সংবাদ শিরোনাম

বয়স ১০০ ছুঁইছুঁই, দুলি খাতুনের ভাগ্যে কবে জুটবে বয়স্ক ভাতা?ওয়ান শুটারগান ও গুলিসহ আনোয়ারার গেট্টু নাছির গ্রেপ্তারপ্রয়োজনে আরও ভ্যাকসিন কেনা হবে: প্রধানমন্ত্রীটাঙ্গাইলে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্তজামালপুরে বাগানে মিলল তরুণীর ঝুলন্ত লাশ, মৃত্যু নিয়ে রহস্যসুবর্ণচরে ধর্ষণের শিকার হয়ে স্কুলছাত্রীর আত্নহত্যাভোটের অধিকার আদায়ে প্রয়োজনে আন্দোলনে নামবে জাতীয় পার্টি: বাবলুরাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে তাবিথকে ‘বাধা’গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নোবেল শান্তি পুরস্কারের জন্য ট্রাম্পের নাম সুপারিশ

৮:৫৯ অপরাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ১, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ এবার নোবেল শান্তি পুরস্কারের জন্য যুক্তরাষ্ট্রের সাবেক আলোচিত এবং সমালোচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম সুপারিশ করা হয়েছে।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, চলতি বছর নোবেল শান্তি পুরস্কার পাওয়ার জন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যাদের নাম সুপারিশ করা হয়েছে নোবেল কমিটির কাছে, তাদের মধ্যে ট্রাম্প ছাড়াও আছেন জলবায়ু পরিবর্তন ঠেকানোর আন্দোলনে বহু প্রচারিত পরিবেশ আন্দোলনকর্মী গ্রেটা থানবার্গ।

শুধু ট্রাম্প্র নয় এ তালিকায় রয়েছেন রাশিয়ার বিরোধীদলীয় নেতা আলেক্সেই নাভালনিও।

এছাড়াও আছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও তার ‘কোভ্যাক্স’ কর্মসূচি এবং ‘ন্যাটো’ জোটের নাম। সুপারিশ পেয়েছে জাতিসংঘের শরণার্থী সংগঠন ‘ইউএনএইচসিআর’-এরও।

রয়টার্স জানায়, রোববার (৩১ জানুয়ারি) ছিল নোবেল কমিটির কাছে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।