🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

কক্সবাজারে অস্ত্রসহ ২ ‘রোহিঙ্গা সন্ত্রাসী’ আটক

atok
❏ মঙ্গলবার, ফেব্রুয়ারী ২, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার থেকে: কক্সবাজারের টেকনাফ উপজেলার দমদমিয়া এলাকায় অভিযান চালিয়ে ৯টি এসবিবিএল এবং ১টি ওয়ানশুটারগানসহ ২ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত আসামীরা হচ্ছেন, টেকনাফ শালবাগান রোহিঙ্গা ক্যাম্প ২৬ নং ব্লকের মৃত আমির হোসেনের ছেলে সৈয়দ হোসেন এবং মুছনি রোহিঙ্গা ক্যাম্প সি ব্লকের আজিজুল হক এর ছেলে বদিউল আলম।

সোমবার (১ ফেব্রুয়ারী) দুপুর ২টার দিকে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

তিনি জানান, টেকনাফের দমদমিয়া গ্রামের উমরখাল ব্রিজ সংলগ্ন নূর হাসেমের বাড়ির সামনে রাস্তার উপর অস্ত্রসহ অবস্থান করছে সন্ত্রাসীরা। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল উপরোক্ত স্থানে পৌছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুইটি বস্তা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীদের সাথে থাকা বস্তা তল্লাশি করে ৯টি এসবিবিএল এবং ১টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়। এ সময় জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবৎ সু কৌশলে অবৈধ অস্ত্র ও গুলি বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের কাছে ক্রয় বিক্রয়সহ নিজেদের হেফাজতে রেখে এলাকায় বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে।

পরে গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত অস্ত্রশস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যাবস্থা গ্রহনের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন