🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

চাঁদপুরে শীতার্তদের পাশে ‘হেল্পলাইন মতলব’

motlob
❏ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৪, ২০২১ চট্টগ্রাম

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি- ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না’? কবির এ গানে ফুটে উঠেছে মানবপ্রেমের উজ্জ্বল এক দৃষ্টান্ত। মানুষের প্রতি ভালোবাসাবোধ জাগ্রত হয়েছে স্বার্থহীন।

এমন ভালোবাসা আর প্রেমে এবার মেঘনা নদীতে ভাসমান বেদে সম্প্রদায়ের শতাধিক অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন করে তাদের পাশে দাড়িয়েছে ‘হেল্পলাইন মতলব’।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুরের মতলব উত্তরের ছেংগারচর পৌরসভার সিকিরচর গ্রামস্থ সওদাগর পাড়ায় শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী পালন করে সংগঠনটি।

বিতরণকালে আরটিভি প্রতিনিধি ইস্রাফিল খান বাবু, দৈনিক ভোরের দর্পণ ও সময়ের কন্ঠস্বরের জেলা প্রতিনিধি মাহফুজুর রহমান, এশিয়ান টিভি প্রতিনিধি সাজ্জাদ হোসেনসহ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

করোনা সংকটে মতলববাসীর পাশের থাকার প্রেরণা থেকেই মূলত মতলবের দুই উপজেলার বিশ্ববিদ্যালয়-কলেজ পড়ুয়া শিক্ষার্থী ও স্থানীয় সচেতন তরুণদের উদ্যোগে গড়া তোলা হয় ‘হেল্পলাইন মতলব’। করোনাকালে অসহায় পরিবারকে হেল্পলাইন মতলবের অর্থায়নে জরুরি খাদ্য সামগ্রী (চাল, ডাল, তেল ও ওষুধ ইত্যাদি) পৌছে দিয়েছে সংগঠনটি।

এছাড়াও ডাক্তারের মাধ্যমে সরাসরি টেলিমেডিসিন সেবা, অ্যাম্বুলেন্স সেবা, হাসপাতালের তথ্য, বিনামূল্যে সাধারণ ওষুধ পৌছে দেয়া, নিত্য প্রয়োজনীয় বাজার পরিবারের মাঝে পৌছে দেয় তারা। সমাজের সুবিধা বঞ্চিত মানুষ, গরিব ও অসহায়দের কল্যানে কাজ করার এ ধারাবাহিতা বজায় রেখে সকল সংকটকালে সর্বদা মানব কল্যাণে ব্রত থাকবেন বলে জানিয়েছেন সংগঠনটির উদ্যোক্তা সাজিন আহম্মেদ কৌশিক ।

তিনি জানান, ‘এই শীতের মধ্যেও জলবাসা বেদে সম্প্রদায়ের মানুষরা অনেক কষ্টে জীবন যাপন করছেন। তাদের কথা চিন্তা করে ‘হেল্পলাইন মতলব’ এর পক্ষ থেকে ক্ষুদ্র প্রায়াস চালাই আমরা। শীতের সময় সরকারে পাশাপাশি বিত্তবানদের অসহায় দুস্থ দারিদ্র মানুষের পাশে শীত বস্ত্র নিয়ে পাশে থাকা উচিত। তাহলে কেউ শীতের মধ্যে কষ্টে থাকবেনা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন