🕓 সংবাদ শিরোনাম

করোনায় ঝালকাঠির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়ার মৃত্যুময়মনসিংহ মেডিকেলে একদিনে মৃত্যু ১২, জেলায় নতুন আক্রান্ত ৪৪০ জনকুরবানীর মাংস রান্না করার সময় ভেসে উঠলো আল্লাহর নাম!ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ, হাঁকডাকে সরগরম মৎস্যঘাটকেউ খোঁজ রাখেনি, পল্লী বিদ্যুতের তারে বিদ্যুতায়িত পাপেলের ভরসা এখন হুইল চেয়ারবগুড়ার শেরপুরে সাংবাদিকের বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগজরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আইনজীবীর আবেদননোয়াখালথতে ঘরে আগুন দিয়ে নারীসহ ৩ জনকে পিটিয়ে আহত করেছে কিশোর গ্যাংওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করলেন কাদের মির্জাবগুড়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

  • আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

৫ হাজার ডোজ ভ্যাকসিন দিতে চেয়েছিল বাংলাদেশ, নেবে না হাঙ্গেরি


❏ শুক্রবার, ফেব্রুয়ারী ৫, ২০২১ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: ইউরোপীয় ইউনিয়নের সদস্যভুক্ত দেশ হাঙ্গেরিকে বাংলাদেশ শুভেচ্ছাস্বরূপ ভারত থেকে কেনা পাঁচ হাজার ডোজ করোনা ভ্যাকসিন দেওয়ার প্রস্তাব দিয়েছিল। তবে সেই ভ্যাকসিন নেবে না বলে জানিয়ে দিয়েছে মধ্য ইউরোপের এই দেশটি।

গতকাল বৃহস্পতিবার গণমাধ্যম হাঙ্গেরি টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হাঙ্গেরির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ভারতের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার পাঁচ হাজার ডোজ করোনা ভ্যাকসিন শুভেচ্ছাস্বরূপ হাঙ্গেরিকে দেওয়ার প্রস্তাব দিয়েছিল, হাঙ্গেরি এই ভ্যাকসিন নিতে চায় না। তবে,ভ্যাকসিন গ্রহণ না করার কারণ জানানো হয়নি।

এদিকে দেশটির ট্যাবলয়েড পত্রিকা ব্লিক গত বুধবার জানিয়েছিল,সংযুক্ত যমজ শিশু রাবেয়া ও রোকাইয়াকে সফল অপারেশনের মাধ্যমে আলাদা করা এবং অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশনের হাঙ্গেরিয়ান চিকিৎসকদের ৫০০ রোগীর প্ল্যাস্টিক সার্জারির কৃতজ্ঞতা স্বরূপ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার পাঁচ হাজার ডোজ ভ্যাকসিন হাঙ্গেরিকে দেওয়ার প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ।

হাঙ্গেরির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয় সরকারপন্থী ম্যাগেয়ার নেমজেৎ পত্রিকাকে বলেছে, ‘আমরা এই প্রস্তাবের জন্যে ধন্যবাদ জানাই। কিন্তু, এটা গ্রহণ করছি না।’ তবে, কেন এই প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়েছে,তা উল্লেখ করা হয়নি।

গত রোববার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছিলেন, ‘হাঙ্গেরি আমাদের কাছে পাঁচ হাজার ডোজ টিকা চেয়েছে। আমাদের যে স্টক আছে, সেখান থেকে আমরা দেবো। বলিভিয়াও আমাদের কাছে টিকা চেয়েছে, সে বিষয়ে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।’

এ প্রসঙ্গে আজ শুক্রবার দুপুরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘আমি এ বিষয় নিয়ে আর কোনো কথা বলতে চাই না।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন