কক্সবাজারে সুগন্ধা পয়েন্টে পর্যটকের মোবাইল উদ্ধার করতে গিয়ে শিশুর মৃত্যু

১১:০৭ পূর্বাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১ চট্টগ্রাম
sugonda

কক্সবাজার সংবাদদাতা: ড্রেনে পড়ে যাওয়া পর্যটকের মোবাইল উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লালু (১১) নামের এক পথশিশু মারা গেছে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে কক্সবাজার শহরের সুগন্ধা পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। নিহত লালু টেকনাফ উপজেলার জাবের আহমদ ও মিনারা বেগম দম্পত্তির সন্তান। সে পথশিশু নামে পরিচিত।

পুলিশ জানায়, কক্সবাজার শহরে বেড়াতে আসা পর্যটক দম্পতি শহরের সুগন্ধা পয়েন্টে কেনাকাটা করার সময় পাশের নালায় মোবাইল পড়ে যায়। এ সময় পাশে অবস্থানরত পথশিশু লালুকে টাকার প্রলোভন দেখিয়ে মোবাইলটি উদ্ধার করতে নালায় নামান।

পরে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নির্মাণাধীন সড়কে কাজে ব্যবহৃত একটি বৈদ্যুতিক ছেঁড়া তার আগে থেকে পড়েছিল সেখানে। লালু বিদ্যুৎস্পৃষ্ট হলে মুহূর্তে সটকে পড়ে পর্যটক দম্পতি। খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছে শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপসহকারি পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ জানান, খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে। এরপর দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কক্সবাজার সদর মডেল থানার এসআই মো. দস্তগীর হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন, শিশুটির মৃতদেহ সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।