🕓 সংবাদ শিরোনাম

সৌদি আরব ভ্রমণে বিদেশি পর্যটকদের উপর আর নিষেধাজ্ঞা থাকছে নাকক্সবাজারে এনজিও’র এম্বুলেন্সে মিললো ইয়াবা, আটক ১চাটমোহর শ্বশুর বাড়ি থেকে নির্যাতিত গৃহবধূ উদ্ধার, দেশীয় অস্ত্র জব্দপিরোজপুরে পথশিশুদের মাঝে যুবলীগের খাবার বিতরণকরোনায় মারা গেলেন ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম১ আগস্ট থেকে শিল্প-কারখানা খোলালকডাউন আরও বাড়ানোর সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরেরফরিদপুরে প্রায় দুই যুগ ধরে গর্তে শিকলবন্দী রবিউল !রাতের আঁধারে সৈয়দ আশরাফুল ইসলামের মূর‌্যাল ভাংচুর, কিশোরগঞ্জে বইছে নিন্দার ঝড়লামায় বন্যার পানি নামতে শুরু করেছে, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

  • আজ শনিবার, ১৬ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩১ জুলাই, ২০২১ ৷

শাহজাদপুরে অভাবের তাড়নায় কৃষকের আত্মহত্যা

lash
❏ শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে দারিদ্রতার কষাঘাতে জর্জরিত হয়ে সাইফুল ইসলাম (২৮) নামের এক কৃষক গলায় ফাঁস নিয়ে আত্মহ্ত্যা করেছেন। সাইফুল ইসলাম জিগারবাড়িয়া গ্রামের মো: শাহজাহান প্রামাণিকের ছেলে।

জানা যায়, শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের জিগারবাড়িয়া গ্রামের মো: শাহজাহান প্রামাণিকের ছেলে সাইফুল ইসলামের স্ত্রী শিখা পারভীন (২২) শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে ঘুম থেকে উঠে ডাফের সাথে স্বামীর ঝুলন্ত মরদেহ দেখতে পায়।

তার চিৎকারে বাড়ির অন্য সদস্যরা এগিয়ে এসে সাইফুল ইসলামের ঝুলন্ত মরদেহ নামায়। খরব পেয়ে শুক্রবার বিকেলে শাহজাদপুর থানার উপ-পরিদর্শক শাহিন মাহমুদ সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হন।

পরে সুরতহাল ও স্থানীয়দের কাছ থেকে তথ্য সংগ্রহ করে সাইফুল ইসলামের লাশ উদ্ধার করে শাহজাদপুর থানায় নিয়ে আসা হয়।

থানার উপ-পরিদর্শক শাহিন মাহমুদ জানান, পরিবারের সদস্য ও স্থানীয়দের সাথে কথা বলে আমরা জানতে পেরেছি পেশায় কৃষক সাইফুল ইসলাম অতি দারিদ্রতার সম্মুখীন ছিলেন। অভাবের কারণে মাঝে মধ্যেই দাম্পত্য কলহ লেগেই থাকতো। বৃহস্পতিবার রাত ১১টা থেকে সকালের কোন এক সময় ঘরের ধর্নার (ডাফ) সাথে স্ত্রী শিখা পারভীনের ওড়না পেচিয়ে আত্মহত্যা করেন।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, সাইফুল ইসলামের লাশ উদ্ধার করে শাহজাদপুর থানায় নিয়ে আসা হয়েছে। শনিবার সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে। এই বিষয়ে শাহজাদপুর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন