যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীর মাথা ন্যাড়া করে দিলেন স্বামী

১২:১০ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১ ময়মনসিংহ
head

কামরুজ্জামান মিন্টু, ষ্টাফ রিপোর্টার- ময়মনসিংহের তারাকান্দায় যৌতুক না পেয়ে কাকলী আক্তার (২০) নামে এক অন্তঃসত্ত্বা গৃহবধূর মাথা ন্যাড়া করে দিয়েছেন স্বামী শাহ পরান (২৫)।

কাকলী আক্তার উপজেলার কামারগাঁও ইউনিয়নের হরিয়াতলা গ্রামের মৃত আবুল বাশারের মেয়ে। শাহ পরান একই উপজেলার প্রজাবতখিলা গ্রামের হক মিয়ার ছেলে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে তারাকান্দা থানায় একটি অভিযোগ দায়ের করেন কাকলী আক্তার।

অভিযোগের বরাত দিয়ে তারাকান্দা থানার ওসি আবুল খায়ের বলেন, প্রায় ১০ মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয় তাদের। বিয়ের তিন মাস পর গর্ভবতী হন কাকলী। এরপর থেকে যৌতুকের জন্য তার ওপর নির্যাতন শুরু হয়। এ অবস্থায় গত ২৯ জানুয়ারি সন্তান নষ্ট করার জন্য তাকে ডাক্তারের কাছে নিয়ে যান শাহ পরান। কাকলী সন্তান নষ্ট করতে রাজি না হওয়ায় বাড়িতে তার ওপর শারীরিক নির্যাতন শুরু হয়। এক পর্যায়ে কাকলীর মাথার চুল কেটে দেন শাহ পরান।

ওসি আরো বলেন, গৃহবধূর মাথা ন্যাড়া করার পর বাড়িতে তিনদিন আটকে রাখা হয়। তিনদিন আটক থাকার পর সুযোগ পেয়ে কাকলি পালিয়ে তার বাবার বাড়ি চলে যান। এরপর পরিবারের লোকজনকে নিয়ে বৃহস্পতিবার বিকেলে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এ ঘটনাটি দুই পক্ষ মীমাংসা করার চেষ্টা করছে বলেও জানান তিনি।