🕓 সংবাদ শিরোনাম

শুরু হচ্ছে ১০ হাজার কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া, এবারে থাকছে যেসব পরিবর্তনগত ২৪ ঘন্টায় করোনায় ময়মনসিংহে ২২ জন রাজশাহীতে ১৪ জনের মৃত্যুএকসাথে অবসরে ২৬ জন, সাজানো গাড়িতে পৌঁছে দেয়া হলো বাড়িকর্ণফুলীতে ‘কেইপিজেড লেকের’ বাঁধ ভেঙে দৌলতপুর প্লাবিতনোয়াখালীতে মাদ্রাসা ছাত্রের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি, আটক ৬২৪ ঘন্টায় আরও ২৬৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তিহাসপাতালে শয্যা সংকট, এখন হোটেল খুঁজছি : স্বাস্থ্যমন্ত্রীটাঙ্গাই‌লের ভূঞাপু‌রে অজ্ঞাত নারীর বস্তাব‌ন্দি লাশ উদ্ধারকরোনায় একদিনে আরও ২৩৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৭৭৬লালমনিরহাটে ভিমরুলের কামড়ে প্রভাষকের মৃত্যু

  • আজ বুধবার, ২০ শ্রাবণ, ১৪২৮ ৷ ৪ আগস্ট, ২০২১ ৷

মানিকগঞ্জে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

nussing
❏ শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১ ঢাকা

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জ নার্সিং কলেজের ডিপ্লোমা ইন মিডওয়াইফারির শিক্ষার্থীরা নার্সিং লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত বাতিল ও স্থগিত হওয়া কমপ্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছে।

শনিবার (০৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে এ প্রতিবাদ মিছিল ও মানববন্ধনের আয়োজন করে মানিকগঞ্জ নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন নার্সিং কলেজের শিক্ষার্থী মাহবুবা মীম, রাবেয়া আক্তার, কান্তনা, ময়না আক্তার ও তামান্না আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা কারিগরি শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্সের স্টুডেন্টসদের বাংলাদেশের নার্সিং কাউন্সিল থেকে নার্সিং লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত বাতিল, ফ্যামিলি ওয়েলফেয়ার ভিজিটরদের ডিপ্লোমা ইন মিডওয়াইফ সমমান দেওয়ার ষড়যন্ত্র, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলের অধীনস্থ নার্সিং শিক্ষার্থীদের স্থগিত হওয়া কমপ্রিহেনসিভ লাইসেন্স পরিক্ষা অতিবিলম্বে দেয়ার দাবি করা হয়।

ফ্যামিলি ওয়েলফেয়ার ভিজিটর মুক্ত মিডওয়াইফারি ও কারিগরি মুক্ত নার্সিং চেয়ে কারিগরি শিক্ষা বোর্ডের নার্সিং শিক্ষার্থীরা নার্সিংয়ে ডিপ্লোমা ডিগ্রিধারী শিক্ষার্থীদের সমমর্যাদা পাওয়ার যোগ্য নয় বলেও দাবি করেন বক্তারা।

কারিগরি শিক্ষাবোর্ড থেকে যে নার্সিং শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে সেই শিক্ষাও অসম্পূর্ণ। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে থাকা কোর্সগুলো অসম্পূর্ণ ও অযৌক্তিক বলেও বিভিন্ন যুক্তি তুলে ধরেন বক্তারা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন