বিএনপি পারেনি, আল-জাজিরাও পারবে না: পরিকল্পনামন্ত্রী

৩:৫৫ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১ জাতীয়
mannan

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপি অনেক দিন ধরে দেশের ক্ষতি করার চেষ্টা করছে। কিন্তু তারা কোনো ক্ষতি করতে পারেনি। আল-জাজিরাও দেশের কোনো ক্ষতি করতে পারবে না বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্তের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমি।

আল জাজিরার মিথ্যাচার প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমানে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। এর মধ্যে নানা ধরনের ফন্দি ফিকির চলছে। আমাদের কত ধরনের শত্রু, এই যে আল জাজিরা কোনো রাষ্ট্রও না, দেশও না। তাদের সঙ্গে আমাদের কোনো ব্যবসা-বাণিজ্যও নেই। মিয়ানমার যেহেতু প্রতিবেশী তাদের সঙ্গে আমাদের একটা সমস্যা আছে। প্রতিবেশীর সঙ্গে মাঝে মাঝে সমস্যা হয় মিটমাট হয়ে যায়। আল জাজিরার সঙ্গে সেই সমস্যাও নেই।

‘আল জাজিরা একটা কোম্পানি। তারা (আল জাজিরা) তেল কোম্পানি, গ্যাস কোম্পানি, দখল কোম্পানি এবং তথ্য কোম্পানি। তারা (আল জাজিরা) কেন এভাবে আমাদের বেছে নেবে? উদ্দেশ্যপ্রণোদিতভাবে আল জাজিরা কাট অ্যান্ড পেস্ট এডিটিং করে একটা কী করে দিল। এগুলো তারা (আল জাজিরা) এখন করছে। আমার প্রশ্ন, কেন আল জাজিরা এটা করছে? পায়ের ছাপ ধরে ধরে পুলিশ যেমন চোর ধরে আল জাজিরার নিউজ করানোর ক্ষেত্রেও কিছু লোকের পায়ের ছাপ আমরা দেখছি। আমরা যদি এক হয়ে থাকি আমাদের কেউ ক্ষতি করতে পারবে না। বিএনপি একটানা ২০ থেকে ২৫ বছর মিথ্যাচার করে পারে নাই, এরাও পারবে না। ’

ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশের মানুষকে যেভাবে এক করেছে তাতে অন্যান্য ষড়যন্ত্রকারীরা বানের পানির মতো ভেসে যাবে। কেউ টিকবে না।