🕓 সংবাদ শিরোনাম

কেউ খোঁজ রাখেনি, পল্লী বিদ্যুতের তারে বিদ্যুতায়িত পাপেলের ভরসা এখন হুইল চেয়ারবগুড়ার শেরপুরে সাংবাদিকের বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগজরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আইনজীবীর আবেদননোয়াখালথতে ঘরে আগুন দিয়ে নারীসহ ৩ জনকে পিটিয়ে আহত করেছে কিশোর গ্যাংওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করলেন কাদের মির্জাবগুড়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যাকক্সবাজারে ফের পাহাড় ধস, ঘুমন্ত অবস্থায় একই পরিবারের ৫ জনের মৃত্যুশিশু শিক্ষার্থীরা যখন ক্রেতা-বিক্রেতা!কেরানীগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিতসিলেটে রাতের আধারে রাস্তা মেরামতে নারী উদ্যোক্তা ফারমিস

  • আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

বাংলাদেশে আল জাজিরা নিষিদ্ধের দাবি বিএফইউজে’র


❏ শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বাংলাদেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার সম্প্রচার নিষিদ্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

পাশাপাশি বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পর্যায়ে ক্ষুণ্ন করে যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে একের পর এক প্রতিবেদন সম্প্রচারেরও নিন্দা জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এক বিবৃতিতে এই দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আল জাজিরা সব সময়ই বাংলাদেশবিরোধী ভূমিকা পালন করে যাচ্ছে। যুদ্ধাপরাধের বিচারের প্রক্রিয়াকে আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্নভাবে বিতর্কিত করার চেষ্টা করেছে তারা। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা তিন থেকে পাঁচ লাখ বলে দাবিও করেছে তারা।

বিবৃতিতে তারা আরও বলেন, আল জাজিরা মুসলিম ব্রাদারহুডের পক্ষে কাজ করেছে। এছাড়া সন্ত্রাসবাদে মদদ দেয়া, উগ্র মতবাদ ও সহিংসতা উসকে দেয়া এবং সরকার পতনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, জর্ডান ও মিশরে আল জাজিরা নিষিদ্ধ করা হয়েছে উল্লেখ করে বিএফইউজে নেতৃত্ব ‘বহির্বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত’ এ সংবাদমাধ্যমটিকে বাংলাদেশেও নিষিদ্ধ করার দাবি জানান।

পাশাপাশি সারাদেশে সাংবাদিকদের সকল সংগঠনকে এহেন দেশবিরোধী চক্রান্তের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান বিএফইউজে সভাপতি ও ভারপ্রাপ্ত মহাসচিব।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন