সিটি ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান হলেন ড. আনোয়ার মোল্লা

৬:২৯ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ৭, ২০২১ Uncategorized
anwar

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: ড. মোঃ আনোয়ার হোসাইন মোল্লা সম্প্রতি সিটি ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এর আগে তিনি একই কমিটির সদস্য ছিলেন। তিনি মেঘনা ব্যাংক শরীয়াহ সুপারভাইজারি কমিটির সদস্য সচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন এবং বিগত সময়ে সোস্যাল ইসলামী ব্যাংক শরীয়াহ সুপারভাইজারি কমিটির সদস্য হিসেবে কর্মরত ছিলেন।

ড. আনোয়ার উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদরাসা, ঢাকার অধ্যক্ষ। একইসঙ্গে তিনি ঢাকার রমনা পুলিশ কমপ্লেক্স জামে মসজিদের খতীব এবং বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকার ইসলামিক স্টাডিজ বিভাগের এডজাঙ্কট ফ্যাকাল্টি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একজন খ্যাতিমান ইসলামিক স্কলার এবং নিয়মিত বিভিন্ন ইসলামী অনুষ্ঠানে রেডিও, টেলিভিশন ও ভার্চুয়াল মিডিয়ায় আলোচনা করে থাকেন।

ড. আনোয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া থেকে তাঁর “দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্রঋণ ও যাকাত : একটি তুলনামূলক পর্যালোচনা” শীর্ষক গবেষণা অভিসন্ধর্ভের জন্য পিএইচ. ডি. ডিগ্রি এবং “বাংলাদেশে মানব সম্পদ উন্নয়নে মাদরাসা শিক্ষা ও সাধারণ শিক্ষা : একটি তুলনামূলক আলোচনা” শীর্ষক গবেষণা অভিসন্ধর্ভের জন্য এম. ফিল. ডিগ্রি অর্জন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্টাডিজ বিষয়ে এম.এ. ডিগ্রি এবং কিং সউদ বিশ্বদ্যিালয়, রিয়াদ, সৌদি আরব থেকে আরবি ভাষা ও ইসলামী সংস্কৃতি বিষয়ে এম.এল. ডিগ্রি অর্জন করেন।

ড. আনোয়ারের একক ও যৌথভাবে আরবি এবং ইসলামিক স্টাডিজ বিষয়ে ২৬টি পুস্তক প্রকাশিত হয়েছে।