সিরাজগঞ্জসহ ৮ জেলায় চালু হলো ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা

২:১৪ অপরাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ৮, ২০২১ রাজশাহী
police

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থানাপনার স্বচ্ছতা ও জবাবাদিহিতা প্রতিষ্ঠার লক্ষে ই-ট্রাফিক প্রসিকিউশন সেবা ব্যবস্থা চালু হয়েছে।

আজ সোমবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ বাজার ষ্টেশন মুক্তির সোপান এলাকায় পুলিশ সুপার হাসিবুল আলম এ সেবার উদ্বোধন করেন।

এসময় পুলিশ সুপার হাসিবুল আলম জানান, রাজশাহী বিভাগের ৮টি জেলায় একযোগে সনাতন পদ্বতির পরিবর্তে ডিজিটাল ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা চালু হলো। শুধু তাইনা, সড়ক-মহাসড়কে আইন ভঙ্গের কারণে রুজুকৃত মামলার নিস্পত্তির জন্য গাড়ি ও চালকের বিরুদ্ধে শাস্তি স্বরুপ আইন দ্বারা নির্ধারিত জরিমানার টাকা জমাদানের জন্য স্থানীয় ব্যাংকে যেতে হতো।

এতে চালক ও গাড়ীর মালিকদের চরম দুর্ভোগ পোহাতে হতো। কিন্তু বর্তমানে সেটার পরিবর্তে ই-ট্রাফিক প্রসিকিউসন পদ্বতি চালুর মাধ্যমে মামলার পক্ষগুলি ঘটনাস্থল হতে তৎক্ষনাৎ অথবা পরবর্তীতে বাংলাদেশের যেকোন স্থান থেকে জরিমানার অর্থ ইউক্যাশের মাধ্যমে মামলা নিস্পত্তি করতে পারবে। এই পদ্বতিতে সিরাজগঞ্জ শহরে ১১৭টি এজেন্ট এবং বিভিন্ন স্থানে ১৭টি পাঞ্চ মেশিনের মাধ্যমে সরকারি ছুটির দিনগুলিতেও জরিমানার টাকা প্রদানে তাদের কোন অসুবিধায় পরতে হবেনা।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার শরাফত আলী, ইউক্যাশ, গ্রামীণ ফোনের কর্মকর্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।