ঠাকুরগাঁওয়ে আ.লীগের অফিসে ককটেল নিক্ষেপ

৬:৩৬ অপরাহ্ন | মঙ্গলবার, ফেব্রুয়ারী ৯, ২০২১ রংপুর
a-lig-7py

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের অফিসে দুটি ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে বলে জানান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু।

পৌরসভা নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত দেখে বিএনপির লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ আওয়ামী লীগের নেতাকর্মীদের।

দলীয় সূত্রে জানা যায়, দুপুরে জেলা আওয়ামী লীগের অফিসের তিন তলায় কয়েকজন নেতাকর্মী বসেছিলেন। এ সময় নিচ থেকে একটি জোড়ে শব্দ আসে। পরে দলের লোকেরা বেড়িয়ে আসা মাত্র আরেকটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ঘটনার প্রতিবাদে জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শ্যাহ এ্যাপোলো, সাধারণ সম্পদাক কামরুজ্জামান সুনাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু প্রমুখ।

অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু বলেন, বিএনপির লোকেরাই এই ধরনের নোংরা কাজ করছে। তারা ছাড়া এই কাজ কেউ করবে না। কারণ তারা জানে জনগণ এবার নৌকার পক্ষে। তাই তারা নির্বাচনের পরিস্থিতি খারাপ করতে এ ধরনের কাজগুলো করছে। এর আগে ভোররাতে ৮নং ওয়ার্ডে নৌকার অফিসে আগুন দিয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

তবে ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর-মুক্তিযোদ্ধা,সাবেক উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান বলেন, দিনে-দুপুরে আওয়ামী লীগের অফিসে ককটেল হামলা এটি আওয়ামীলীগ নির্বাচনি নাটক ছাড়া অন্য কিছু না।তাছারা বিএনপি বিরোধী দলে আছে থানা পুলিশ ও নাই যে মামলা দিয়ে কর্মিকে গ্রেফতার করাবে এটা বিএনপির কাজ নয়। তারা নিজেরাই হামলা করে এখন বিএনপির ওপর দোষ চাপাচ্ছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে বিএনপির মেয়র প্রার্থী শরিফুল ইসলাম শরিফ বলেন, আওয়ামী লীগ নিজেরাই এসব ঘটনা ঘটিয়ে আমাদের ওপর দোষ চাপাচ্ছে। আমাদের নির্বাচনকে বানচাল করতে এই কাজগুলি করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভিরুল ইসলাম বলেন, পরপর দুটি ঘটনা ঘটেছে। এই বিষয়ে তদন্ত করা হচ্ছে। সেই সাথে মামলার প্রস্তুতি চলছে।