সংবাদ শিরোনাম

ফতুল্লায় গ্যাসের সিলিন্ডার থেকে আগুন, একই পরিবারের ৬ জন দগ্ধগাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধারদেশেই টিকা উৎপাদনের প্রস্তুতি নেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রীকক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগ

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বৃদ্ধা মাকে মারধর: ছেলের নামে কোর্টে মায়ের মামলা

১০:৫২ পূর্বাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১০, ২০২১ ঢাকা
Manikgonj news

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ প্রতিনিধি: বৃদ্ধা মাকে মারধর ও নির্যাতনের অভিযোগে নিজের ছেলের বিরুদ্ধে কোর্টে মামলা দায়ের করেছে সত্তরোর্ধ্ব অসহায় এক মা।

অসুস্থ মা চিকিৎসার জন্য ছেলের কাছে টাকা চাইলে টাকা না দিয়ে ছেলে এবং ছেলের বউ মাকে চুল ধরে টেনে হেঁচড়ে ঘর থেকে বাহিরে এনে এলোপাতাড়ি কিল ঘুষি ও লাথি মেরে বাঁশের খন্ড দিয়ে পিটিয়ে রক্তাক্ত করায় দু-দিন হাসপাতালে ভর্তি থাকার পর ছেলে ওয়াসিম ও ছেলের বউ বিউটি আক্তারের নামে মানিকগঞ্জ কোর্টে মামলা করেছে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী এলাকার মৃতঃ সদর উদ্দিনের স্ত্রী বিবিজান (৭৫)।

মামলা সূত্রে জানা যায়, পক্ষাগ্রস্থ প্যারালাইসড স্বামীকে চিকিৎসার কথা বলে উপজেলার সাবরেজিস্ট্রি অফিসে গত ০৬-০৬-২০১১ তারিখে ৮৩ শতাংশ জমি দানপত্র দলিল সৃজন করে তা গোপন রাখে প্রতারক ওয়াসিম।  ওপরদিকে বৃদ্ধা বিবিজানের পৈত্রিক ওয়ারিশ সূত্রে পাওয়া ৪২ লক্ষ টাকা মায়ের নামে ব্যাংকে রাখার কথা বলে দলিল সম্পাদনের দিন নিজে গ্রহণ করে বাড়িতে ৩-তলা ফাউন্ডেশন দিয়ে বিল্ডিং তৈরি করে।

ঘটনার কিছুদিন পূর্বে বিবিজান ছেলে ওয়াসিমের কাছে ওয়ারিশ সম্পত্তির টাকা ফেরত চাইলে মাকে গলা ধাক্কা দিয়ে বাড়ি থেকে বের করে দিয়ে বলে যে, এই বাড়ির যাবতীয় সম্পত্তিসহ চকের জমি পিতা মৃত্যুর আগে তাকে দান করে গেছেন, একথা শুনে মা উপজেলার সাবরেজিস্ট্রি অফিসে তল্লাশি করে ১৬০৯ নম্বর জালিয়াতি ক্রমে সৃজিত দলিলের সন্ধান পাইলে, মা তার অন্যান্য সন্তানদের নিয়ে ৩০-০৯-২০২০ তারিখে উক্ত জালিয়াতি দলিল রদ/রহিতের জন্য যুগ্ম জেলা জজ ১ম আদালতে দেওয়ানিমোকদ্দমা ১৩৪/২০২০ দায়ের করে।

উক্ত দলিল রদ মামলার সমন পাওয়ার পর থেকেই মা ও অন্যান্য ভাই বোনদের প্রতি ক্ষিপ্ত হয় প্রতারক ওয়াসিম। এর জের ধরেই নিজের মাকে অত্যান্ত জঘন্যভাবে গালিগালাজ ও মারধর করে রক্তাক্ত করে।

মামলায় বিবিজান আরও উল্লেখ করেন, প্রতারক ছেলে ওয়াসিমের কাছে চিকিৎসার জন্য ওয়ারিশে পাওয়া রক্ষিত টাকা চাইলে বৃদ্ধা তাকে চুল ধরে টেনে হেঁচড়ে বাহিরে এনে এলোপাতাড়ি কিল ঘুষি মারতে থাকে, এসময় ওয়াসিমের স্ত্রী আখি আক্তার বাঁশের খন্ড এগিয়ে দিলে তা দিয়ে হত্যার উদ্দেশ্য মাথায় বারি মারলে তা কপালে লেগে মারাত্মক জখম ও রক্তাক্ত হয়ে মাটিতে পরে গেলে বৃদ্ধা মায়ের বুকের উপর বসে তার পরনের কাপড় দিয়ে মায়ের গলায় পেচ দিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। এসময় অপর ছেলে আল আমিনের ডাক চিৎকারে আসপাশের মানুষজন এগিয়ে এলে প্রতারক ছেলে ও স্ত্রীর কবল হতে বিবিজান রক্ষা পান। আশপাশের মানুষজন মাথায় পানি ঢেলে সুস্থ করার চেষ্টা করে কিন্তু..  পরবর্তীতে অবস্থা আরও সংকটাপন্ন হলে মানিকগঞ্জ সদর হাসপাতালের সার্জারী বিভাগের ৭তলার ১১ নং বেডে ২৪-১১-২০ থেকে ২৬-১১-২০ তারিখ পর্যন্ত চিকিৎসা নেন।

কান্না জড়িত কণ্ঠে বৃদ্ধা বিবিজান জানান, মামলার পর ওয়াসিম জেলে গেলে আমি নিজেই তাকে জেল থেকে বের করি, মিমাংসা শর্তে জামিন পেয়ে আবারও সে বেপরোয়া আচরণ ও হুমকি ধামকি দিয়ে চলছে। আমার পৈতৃক ওয়ারিশ আত্মসাতের আগে ওয়াসিম ও তার স্ত্রী আমার খোঁজ খবর ও ভরণপোষণ করতো কিন্তু, ৪২ লক্ষ টাকা আত্মসাৎ করে এখন সে আমায় প্রতিনিয়ত অত্যাচার নির্যাতন করে চলছে এমনকি নিজ বাড়িতেও টিকতে দিচ্ছেনা। নিজ ছেলের এমন জঘন্য আচরণে কথা বলার মাঝে মাঝে বিবিজান অঝরে কাঁদতে থাকেন। বৃদ্ধা বিবিজানের প্রতারক ওয়াসিম সহ ৮ছেলেমেয়ে, সবাইকে ঠকিয়ে সে একাই সমস্ত টাকাপয়সা ও জমিজমা আত্মসাৎ করায় প্রতারক ওয়াসিমের দৃষ্টান্ত মূলক শাস্তি চান ১০মাস গর্ভে ধরা সেই জনমদুখিনী মা।

এ বিষয়ে ওয়াসিমের কাছে জানতে চাইলে, মাকে মারধরের কথা অস্বীকার করলেও ভাইদের সাথে হাতাহাতি হয়েছে বলে সাংবাদিকদের জানান।

বিষয়টি মানিকগঞ্জ ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ বিজ্ঞ আলেমে দ্বীন মাওলানা মুহাম্মদ আতিকুর রহমানের নজরে আনলে তিনি বলেন, ওয়াসিমের কর্তৃক মাকে মারধরের ঘটনা বখে যাওয়া দ্বীনহীন অন্ধকার সমাজের একটি খ- চিত্র মাত্র। যেখানে আল্লাহ তায়ালা বলেছেন তোমারা পিতামাতার সাথে এমন আচরণ করবে না, যেন তারা তোমার ব্যবহারে কষ্ট পেয়ে উহ্ শব্দটুকুর করে। সেখানে মায়ের গায়ে হাত দেয়া অত্যান্ত নিন্দনীয়। সন্তানদেরকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করতে এবং সামাজিকভাবেও এসবের বিরুদ্ধে সোচ্চার হতে সবাইকে আহ্বান জানান তিনি। যেহেতু এ বিষয়ে মামলা হয়েছে, গর্ভধারিণী মা বিজ্ঞ আদালতে ন্যায়  বিচার পাবে এমনটাই প্রত্যাশা করেন আতিকুর রহমান।।

সন্তানের নামে মায়ের মামলা করায় বিষয়টি ভাইরাল হয়েছে, এমন জঘন্য সন্তানের দৃষ্টান্তমূলক শাস্তি হোক এমনটাই প্রত্যাশা করেছেন সুধিজনেরা।