আশুলিয়ায় বেক্সিমকোর ‘পিপিই পার্ক’ উদ্ভোধন করলেন মার্কিন রাষ্ট্রদূত

৩:৩৭ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১০, ২০২১ ঢাকা
park

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি: আশুলিয়ার কবিরপুরে বেক্সিমকোর নতুন ‘হেলথ পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্কে’র উদ্ভোধন করা হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে আশুলিয়ার কবিরপুরে ফিতা কেটে ও বেলুন ওড়িয়ে বেক্সিমকোর নতুন এই ইন্ডাস্ট্রিয়াল পার্কটির উদ্ভোধন করেন মার্কিন রাষ্ট্রদূত এইচ ই আর্ল আর মিলার।

মিলার বলেন, বেক্সিমকোর এই প্লান্টটি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে শক্তিশালী এবং ক্রমবর্ধমান দ্বীপক্ষীয় বানিজ্যকে আরো শক্তিশালী করবে।

রাষ্ট্রদূত মিলার বলেন, ‘আমরা উভয় জাতিই দেশের উন্নয়নে বানিজ্য ও স্বাধীন উদ্যোগের মুল্য সম্পর্কে সাধারন কিছু দৃষ্টিভঙ্গি অনুসরন করি। বেকসিমকো এই মুল্যবোধের প্রতিনিধিত্ব করে।’

প্রায় ২৫ একর এলাকাজুড়ে প্রায় ১০০ মিলিয়ন ডলার ব্যায়ে গড়ে তোলা হয়েছে এই ব্যক্তিগত সুরক্ষামুলক সরঞ্জাম (পিপিই) উৎপাদন কেন্দ্রটি। এখানে জীবানুমুক্ত ডিসপোজেবল আইসোলেশন ও সার্জিক্যাল গাউন, পুন:বাবহারযোগ্য আইসোলেশন গাউন, এন ৯৫ মাস্ক, সার্জিক্যাল মাস্ক, ডিসপোজেবল স্ক্রাবস, সু কভার ও হেড কভার এবং পুন:ব্যবহারযোগ্য পানি বিরোধী স্ক্রাবস তৈরি করা হবে।

এছাড়া বেক্সিমকো ও ইন্টারটেকের যৌথ উদ্যোগে পার্কের ভিতরে ১২ হাজার বর্গফুটের একটি সর্বাধুনিক ‘পিপিই সেন্টার অব এক্সিলেন্স’ ল্যাব স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে বেক্সিমকোর সিইও এস নাভেদ হুসাইনের সভাপতিত্ত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহি চেয়ারম্যান সিরাজুল ইসলাম।

এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, ইন্টারটেকের দক্ষিন এশিয়ার আঞ্চলিক ব্যবস্থাপনা পরিচালক সন্দীপ দাস, উত্তর আমেরিকার গ্লোবাল সফটলাইন্সের ভাইস প্রেসিডেন্ট রক করোনা এবং উত্তর আমেরিকার পিপিই কারিগরি প্রধান জ্যাশন অ্যালেন।

পরে মার্কিন রাষ্ট্রদূত ইন্ডাস্ট্রিয়াল পার্কটি ঘুরে দেখেন।