সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশমশাল মিছিল থেকে গ্রেফতার ৬ ছাত্রনেতার জামিন

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা পৌঁছায়নি মক্কা-মদিনার পবিত্র দুই মসজিদে

১০:১৮ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১০, ২০২১ ইসলাম

ইসলাম ডেস্ক- মহামারি করোনাভাইরাসে কাবু হয়ে গেছে পুরো বিশ্ব। কিন্তু এই মহামারি স্পর্শ করতে পারেনি মুসলমানদের দুই পবিত্র স্থান মক্কা ও মদিনাকে। এমন মন্তব্য করেছেন সৌদি আরবের মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদবিষয়ক জেনারেল প্রেসিডেন্সির সভাপতি শায়খ ড. আবদুর রহমান আল সুদাইস।

‘করোনার মহামারি চলাকালীন ওমরাহ পালনকারী ও দর্শনার্থীদের সেবা প্রদানের ক্ষেত্রে সৌদি আরবের প্রচেষ্টা’ শীর্ষক একটি সিম্পোজিয়ামে অংশ নিয়ে তিনি এ কথা বলেছেন।

সিম্পোজিয়ামে তিনি বলেন, করোনা মহামারির বিরুদ্ধে লড়াইয়ে সৌদি আরবের গৃহীত কার্যকর পদক্ষেপগুলো প্রমাণ করেছে এই জাতি সংকট ও দুর্যোগ মোকাবিলায় সবার কাছে অনুকরণীয়। এটি সম্পূর্ণ সক্ষমতা, দক্ষতা ও পেশাদারত্বের সঙ্গে মোকাবিলা করতে সক্ষম হয়েছে।

সিম্পোজিয়ামে আরও উপস্থিত ছিলেন মদিনা ও আসিরের গভর্নর, রয়েল কোর্টের উপদেষ্টা, মসজিদ আল হারামের গ্র্যান্ড মুফতি শায়খ খালিব ইবনে হুমাইদ, স্বাস্থ্য, হজ, ওমরাহ মন্ত্রীরা ও সুরক্ষা কর্তৃপক্ষের কর্মকর্তারা।