• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরের গৃহহীণ সেই জাফর পেলেন সহায়তা, পাচ্ছেন নতুন ঘরও

Chadpur news

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: গত ২৮ জানুয়ারী ‘চাঁদপুরে ভাঙা ঘরে ৭ সদস্যের সংসার, মাথা গোঁজার ঠাঁই চান অসহায় জাফর’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয় সময়ের কন্ঠস্বরে। সংবাদটি নজরে আসলে মানবিক বিবেক আন্দোলিত হয়, গৃহহীণ জাফরের পাশে দাঁড়ায় উপজেলা প্রশাসন।

গতকাল মঙ্গলবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাস ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আওরঙ্গজেবের উদ্যোগে অসহায় জাফরকে দুই বান্ডিল টিন ও নগদ ৬ হাজার টাকা দেয়া হয়েছে। এবং শিগগিরই প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ গৃহহীন পরিবারের জন্য ঘর কর্মসূচীর আওতায় তাকে ঘর দেওয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আওরঙ্গজেব বলেন, ‘বিষয়টি আমরা জানতাম না। আপনাদের সংবাদটি আমাদের নজরে আসলে আমরা তাৎক্ষণিকভাবে তাকে সহায়তা করতে কার্যক্রম হাতে নেই। এবং তাকে ঘর দেওয়ার জন্য আমরা চেষ্ঠা চালাচ্ছি। আপনারা সাংবাদিকরা এমন বিষয়গুলো তুলে ধরলেই আমরা প্রকৃতদের কাছে সেবা পৌছাতে পারবো’।

টিন ও নগদ টাকা পেয়ে খুশি গৃহহীণ জাফর ও তার পরিবারের সদস্যরা। জাফর বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত। এতো দিন আমার কেউ কোন খোঁজ-খবর নেয়নি। কখনো ভাবিনি আমার জন্য কেউ এগিয়ে আসবে। এখন আমাকে সরকারিভাবে সহায়তা দেয়া হয়েছে, শুনেছি ঘরও পাবো। সাংবাদিকরা আমার খবরটি প্রকাশ করায় আমি এই সহযোগিতা পেয়েছি।’

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়নে ভাঙ্গা চালা, ভাঙ্গা বেড়াবিহীন ঘরে ৭ সদস্যের সংসার, চরউমেদ গ্রামের মৃত আমির আলী প্রধানের বড় ছেলে জাফর প্রধানের। শীত কিংবা গ্রীষ্ম, বৃষ্টি হলে বৃষ্টির পানি, শীতে কুয়াশার চাদরে জাফরের বেঁচে থাকা যুদ্ধের মতোই। বছরের পর বছর দারিদ্র্যের কষাঘাতে দুর্বিষহ জীবনযাপন করছেন তিনি। এমন একটি জরাজীর্ণ টিনের চালায় বাস করেন অথচ সহায়তায় এগিয়ে আসেনি কেউই। বেঁচে থাকার তাগিদে জরাজীর্ণ ভাঙ্গা টিনের চালায় রাতভর ছটফট করে ৫ সন্তানকে নিয়ে থাকতে হয় জাফরকে। মুজিব বর্ষে সরকারি একটি ঘর পাওয়ার আকুতি জানিয়েছিলেন দিনমজুর জাফর প্রধান।

◷ ১২:০৭ পূর্বাহ্ন ৷ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১১, ২০২১ চট্টগ্রাম
coxbazar- মিয়ানমারে কারাভোগ করে দেশে ফিরলেন ২৪ বাংলাদেশি

⊡ মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৩, ২০২১