• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মান্না ও নুরকে টিকা দিলে ভারতীয় এলার্জি কমে যাবে: জবি উপাচার্য

৩:২৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১১, ২০২১ জাতীয়
jabi-dr-mijanur

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে টিকা দিলে ভারতীয় অ্যালার্জি কমে যাবে বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে করোনার টিকাগ্রহণের পর এ মন্তব্য করেন তিনি।

উপাচার্য বলেন, এলার্জি দুই রকমের। একটা শারীরিক এলার্জি আর একটা ভারতীয় এলার্জি। যাদের ভারতীয় এলার্জি আছে তাদের টিকা না নেয়াই ভালো। যাদের ভারতীয় এলার্জি তারা পাকিস্তান থেকে টিকা ক্রয় করুক বা অন্য কোথাও থেকে ক্রয় করুক।

মীজানুর রহমান বলেন, জাফরুল্লাহ চৌধুরী যেহেতু টিকা নিয়ে ফেলেছেন। এখন ডাকসুর সাবেক ভিপি নুরকে টিকা দিলে তার ভারতীয় এলার্জি চলে যাবে। ডাকসুর সাবেক ভিপি নুর ও মাহামুদুর রহমান মান্নাকে টিকা দিলে ভারতীয় এলার্জি কমে যাবে।

নিজে টিকা গ্রহণের বিষয়ে তিনি বলেন, আমি আজ সস্ত্রীক করোনা ভাইরাসের টিকা নিয়েছি। এখন পর্যন্ত ভালোই আছি। কোনও রকম সমস্যা বা পার্শ প্রতিক্রিয়া হচ্ছে না। ইনজেকশন দেওয়ার সময়ও কোন সমস্যা হয়নি। আমরা ইনজেকশন দেওয়ার সময় যে ব্যথা পাই সেটাও হয়নি। যারা ইনজেকশন দিল তারা সো এক্সপার্ট। আমি টের পাওয়ার আগেই ইনজেকশন দেওয়া হয়ে গেছে।

উপাচার্য বলেন, জাতির কাছে প্রত্যাশা সবাই যেন করোনা ভাইরাসের টিকা গ্রহণে অংশগ্রহণ করে। আর যাদের ভারতীয় এলার্জি আছে তারা টিকা না নিক।