খেতাব কেড়ে নেয়া যুদ্ধাপরাধের চেয়েও বড় অন্যায়: গয়েশ্বর

◷ ৬:১৫ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১১, ২০২১ দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে দেয়া ‘বীরউত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করছে বিএনপি।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল দশটার পর থেকে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত হতে থাকে প্রেসক্লাবের সামনে। দলের সিনিয়র নেতাদের মধ্যে মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় সমাবেশে যোগ দেন। এছাড়া খণ্ড খণ্ড মিছিল নিয়ে মহানগরের বিভিন্ন থানা থেকে হাজির হন নেতাকর্মীরা। সমাবেশে বক্তব্য দিয়েছেন দলটির সিনিয়র নেতারা।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, জিয়াউর রহমানের খেতাব বাতিল হলে সেদিনই বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধানমন্ত্রীত্ব কেড়ে নেয়া হবে।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজপথের আন্দোলনে সমস্যার সমাধান আনতে হবে। জিয়ার খেতাব নিয়ে টানাটানি, তার খেতাব কেড়ে নেয়ার চিন্তাও যদি কেউ করে তাহলে তা যুদ্ধাপরাধীর চাইতেও বড় অন্যায় হবে। যুদ্ধ অস্ত্র ছাড়াও হয়, আর যুদ্ধ শুরু হলে অস্ত্র এমনি এমনিই আসবে। মুক্তিযুদ্ধের মতো যুদ্ধ করতে হবে। সেজন্য ১ মার্চ থেকেই আন্দোলনে যোগ দিতে হবে।