সংবাদ শিরোনাম

ক্রিকেটার মিরাজের কুরআন তেলাওয়াতের ভিডিও ভাইরাল(ভিডিও)জমজম কূপের প্রধান প্রকৌশলীর মৃত্যুযেভাবে উসমান (রা.)-এর নামে চলছে ব্যাংক অ্যাকাউন্টমুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যা

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ইউপি চেয়ারম্যানের টিকা নেয়ার অভিনয়

১১:০৪ পূর্বাহ্ন | শুক্রবার, ফেব্রুয়ারী ১২, ২০২১ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: সিরাজগঞ্জে টিকাদান কর্মসূচি উদ্বোধন করতে গিয়ে ‘ফটোসেশন’ করে আলোচনার জন্ম দিলেন চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন।

জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকালে টিকাদান কার্যক্রমের উদ্বোধন শেষে প্রথম টিকা নেয়ার নামে অভিনয় করেন তিনি। এমন কাণ্ডের ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়লে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এ দিকে এ কাণ্ডে যমুনার চরাঞ্চলের সাধারণ মানুষের মাঝে টিকা গ্রহণে ভীতি সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে এমন তথ্যের অনুসন্ধানে গেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদের জানান, গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদানের কার্যক্রম উদ্বোধন হয়। যেটা দেশের সব উপজেলা, জেলা ও বিভাগীয় শহরে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তারা।

সেই সুবাধে এ উপজেলায় টিকা প্রদানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. ফারুক হোসেন। কিন্তু টিকা গ্রহণের পর এক ঘণ্টা বিশ্রাম নিতে হয় জেনে ওই দিন তিনি টিকা গ্রহণ না করে শুধু ফটোশেসন করেছিল। তবে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরের দিকে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে এসে টিকা গ্রহণ করেছে। তার টিকা গ্রহণের অনলাইন আবেদন কার্ডও রয়েছে বলে জানান তিনি।

তবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন বলেন, কিভাবে টিকা নিতে হয়, উদ্বোধনের দিন (৭ ফেব্রুয়ারি) নার্সরা আমার দ্বারা বোঝাচ্ছিলেন যে এভাবে টিকাটা নিতে হবে। এর মধ্যে কে ভিডিও করেছে আমি জানি না। তবে আমি টিকা নিয়েছি। আমি যদি টিকা নেওয়ার ব্যাপারে কাউকে সাহস যোগাই সেটা কি অপরাধ এমন কথাও বলেন তিনি।

এ বিষয়ে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান টিকা গ্রহণের নামে ভান করেছে বিষয়টি জেনেছি। তবে তিনি টিকা ইতিমধ্যে গ্রহণ করেছে। তাছাড়া ওই (চৌহালী) উপজেলায় টিকা গ্রহণের সংখ্যা এখন পর্যন্ত খুবই কম। বিষয়টি নিয়ে ইতিমধ্যে জেলা প্রশাসকের সাথে কথা হয়েছে।