বিশ্ব ভালোবাসা দিবসে রাবি ক্যাম্পাসে ঢুকতে মানা

◷ ৭:৫৭ অপরাহ্ন ৷ শনিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২১ শিক্ষাঙ্গন

সময়ের কন্ঠস্বর ডেস্ক: বিশ্ব ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন।

এছাড়া রোববার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার মধ্যে সবাইকে ক্যাম্পাস ত্যাগ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

প্রক্টর বলেন, ‘ভালোবাসা দিবস উপলক্ষে রাবিতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এদিন সব প্রকার অনুষ্ঠান ও জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। টি-স্টল, ফুল, পিঠাসহ কোনো ধরণের দোকান নিয়ে বসা যাবে না। নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। কোনো ধরণের আতশ ও ফটকাবাজি করা যাবে না। এদিন বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না। শিক্ষার্থীরা চাইলে আইডিকার্ড দেখিয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে, তবে সন্ধ্যা ৬টার মধ্যে সবাই ক্যাম্পাস ত্যাগ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘এদিন ক্যাম্পাসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের গেটে পুলিশ আইডি কার্ড চেক করবে। প্রথম বর্ষের শিক্ষার্থীদের মধ্যে যাদের আইডি কার্ড নেই, সেক্ষেত্রে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের যে কোনো ডকুমেন্ট দেখাতে হবে। ক্যাম্পাসে আইডি কার্ড ছাড়া কাউকে ধরা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।