পুলিশি হামলার প্রতিবাদে রিজভীর নেতৃত্বে মশাল মিছিল

১১:৩৩ পূর্বাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ১৪, ২০২১ জাতীয়
rijvi

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি সমাবেশে পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

শনিবার সন্ধ্যার পর রাজধানীর মহাখালী চেয়ারম্যান বাড়ি থেকে বনানী পর্যন্ত এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

এ সময় মহানগর বিএনপির নেতা তারিকুল ইসলাম তেনজিং, গোলাম কিবরিয়া, ফারুক আহমেদ, সুমনসহ স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিলে ছিলেন।

রিজভী বলেন, সরকারের কুকীর্তি নিয়ে দেশ-বিদেশে নানা জল্পনা-কল্পনা আড়াল করতে না পেরে শেখ হাসিনা তার রীতি অনুযায়ী বেপরোয়া ডাণ্ডা-তন্ত্র চালু করেছেন। আপনারা নিশ্চয়ই ভুলে যাননি ছাত্রলীগ-যুবলীগকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রীর সেই বিখ্যাত উক্তি ‘একটি লা’শের বদলে দশটি লাশ ফেলতে হবে’।

শেখ হাসিনা একটি ‘মাফিয়া জেনারেশন’ তৈরি করতে চান বলেই বিরোধীদলের সভা-সমাবেশ, ভিন্ন মত ও চিন্তা সহ্য করতে পারেন না। আওয়ামী লীগের হৃদয় কখনোই মুক্ত ও উদার ছিল না। তাই র‌্যাব-পুলিশ ও গোয়েন্দা মেশিনারি দিয়ে গুম-খুন-মিথ্যা মামলা, হামলা, গ্রেফতার ও নিপীড়নের পথ বেছে নিয়েছে। গত ১২টি বছর ধরে দেশ থেকে সভা-সমাবেশের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। আজকে প্রেসক্লাবের ঘটনা ফ্যাসিবাদের অবয়বের চূড়ান্ত রূপ।