ঠাকুরগাঁওয়ে ভোট কেন্দ্রে যেতে ভোটারদের বাধা

৩:৩১ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ১৪, ২০২১ রংপুর
vote

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও পৌরসভার বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটারদের যেতে রাস্তায় বাধা দেয়ার অভিযোগ উঠেছে।

রোববার সকালে গোয়ালপাড়া সবুজ সরকারী প্রাথামিক বিদ্যালয়, শাপলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা ভোট কেন্দ্র গুলোর চারপাশে অবস্থান নিয়ে ধানের শীষের ভোটারদের ভোটকেন্দ্রে আসতে বাধা এবং ভোট দানে বিরতি রাখতে ভয়ভীতি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন ভোটাররা।

জানা যায়, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর থেকেই পৌরসভার বিভিন্ন কেন্দ্র থেকে ভোটারদের রাস্তায় বাধা দেয়ার অভিযোগ আসতে থাকে। কয়েকটি কেন্দ্র ঘুরে এসব অভিযোগ পাওয়া যায়।

গোয়ালপাড়া এলাকার এহসান, সোহেল রানা, আব্দুল জব্বার-সহ বেশ কয়েকজন ভোটার অভিযোগ করেন সকাল ১০টার পর থেকে কাউকেই ভোটকেন্দ্রে যেতে দেয়া হচ্ছে না। তারা বলছেন ‘ভোট শেষ হয়ে গেছে’।

ঠাকুরগাঁও সরকারি সবুজ প্রাথামিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জাবেদ আলী কিছুটা বিশৃঙ্খলার কথা স্বিকার করে বলেন, কেন্দ্রের বাইরে কী হচ্ছে, তা আমার জানা নেই। তবে কেন্দ্রের ভেতরে সামান্য সমস্যা আছে, আমি দেখতেছি। সবাই শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করছেন সকালে দিকে।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে ঠাকুরগাঁও রোড বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে কতিপয় বিশ্রিক্ষলাকারী নৌকার পক্ষে স্লোগান দিতে থাকে এবং ভীতিকর অবস্থার সৃষ্টি করে। এতে ভোটারদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।কেন্দ্রে গিয়ে দেখা যায় ধানের শীষের প্রাথীর পক্ষে কোন এজেন্ট কে পাওয়া যায়নি।

জেলার রিটার্নিং কর্মকর্তা জিলহাস উদ্দিন জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা ও ধানের শীষের এজেন্ট নাই এই ধরনের অভিযোগ তিনি পাননি।

বেশীর ভাগ ভোট কেন্দ্রের থমথমে অবস্থার কথা ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর আলম এর কাছে জানতে চাইলে তিনি বলেন পুলিশের মোবাইল টিম কাজ করছে।