বাউফলে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ২০

৬:৪৯ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ১৪, ২০২১ বরিশাল
songorso

কৃষ্ণ কর্মকার, বাউফল প্রতিনিধি- আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী বন্দর ও নওমালা নগরের হাট এলাকায় দুই পক্ষের মধ্যে কয়েক দফায় পাল্টাপাল্টি ধাওয়া, হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। পৃথক ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছন।

এরমধ্যে মো. শাহিন মৃধা (৪০), মো. সুজন মৃধা (২৬) ও মো. শাহিন (৩৫) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাব্বি তালুকদার (২৫), মিরাজ তালুকদার (২৪), সাহাবুদ্দিন (৩০) ও মো. শাওনকে (২০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজ রোববার ও গতকাল শনিবার রাতে ওই ঘটনা ঘটেছে।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গতকাল বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার কেশবপুর ইউনিয়নের রাজাপুর এলাকা থেকে উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. সেলিম মৃধার নেতৃত্বে দেড় শতাধিক মোটরসাইকেলের বহর বের হয়। বহরটি কালিশুরী ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দুপুর সাড়ে ১২টার দিকে কালিশুরী বন্দর এলাকায় পৌঁছালে বর্তমান ইউপি চেয়ারম্যান ও কালিশুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেছার উদ্দিন ওরফে জামাল সিকদারের পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে রাব্বি তালুকদার, মিরাজ তালুকদার, সুজন মৃধা, মো. শাহিন, মো. সাহাবুদ্দিন, মো. শাওনসহ দুই পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

সেলিম মৃধা আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইউপি চেয়ারম্যান প্রার্থী। এ ঘটনায় এক পক্ষ আরেক পক্ষকে দায়ী করে বক্তব্য দেন।

এদিকে আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গত শনিবার সন্ধ্যা থেকে রাত নয়টা পর্যন্ত বর্তমান নওমালা ইউপি চেয়ারম্যান শাহজাদা হাওলাদার এবং সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন বিশ্বাসের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ। এতে মো. রুবেল (২৮), মো. কামাল (৩০), আফজাল সরদার (৩১), মো. কবির মৃধা (৩৫), শাহিন মৃধা (৪০), মো. রুমনসহ (২৫) দুই পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

বাউফল তানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, ‘এলাকায় আতিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে এ ঘটনা ঘটেছে। বর্তমানে কালিশুরী ও নওমালা এলাকার পরিবেশ শান্ত রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগব্যবস্থা গ্রহণ করা হবে।’