• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

গোপালগঞ্জে নজরুল পাবলিক লাইব্রেরীর শতবর্ষ পূর্তি উপলক্ষে ১৪ দিন ব্যাপী পাঠ উৎসব

news

গোপালগঞ্জ প্রতিনিধি- গোপালগঞ্জে নজরুল পাবলিক লাইব্রেরীর শতবর্ষ পূর্তি উপলক্ষে ১৪ দিন ব্যাপী পাঠ উৎসবের আয়োজন করা হয়েছে। রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে লাইব্রেরী প্রাঙ্গনে ফিতা কেটে এ পাঠ উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

পরে সেখানে জেলা প্রশাসকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ইলিয়াছুর রহমান, লাইব্রেরীর সাধারণ সম্পাদক আলী নাঈম খান জিমি, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত সাহা বাপী প্রমূখ বক্তব্য রাখেন।

পরে জেলা প্রশাসক লাইব্রেরীতে বেশ কিছু শিক্ষাণীয় বই তুলে দেন এবং লাইব্রেরীটি ঘুরে দেখেন। এ সময় তিনি প্রতি বছর পহেলা ফাল্গুন থেকে ফেব্রুয়ারী মাস জুড়ে এই লাইব্রেরীতে পাঠ উৎসব আয়োজন করা হবে বলে ঘোষণা দেন। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্ধর্তন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনীর পেশার মানুষকে বই পড়ার আহবান জানিয়ে বলেন, শতবর্ষি এই লাইব্রেরীতে অনেক বিখ্যাত মনিষির বই আছে।এসব বই পাঠ করলে অনেক অজানাকে জানা ও শেখা যাবে। আর বই পাঠের মাধ্যমে নিজের জ্ঞান ভান্ডারকে আরো সমৃদ্ধ করা সম্ভব। তাই বই পড়ার বিকল্প অন্য কিছু হতে পারে না। আমরা সকলে কিছু সময়ের জন্য হলেও বই পড়বো।

◷ ১২:১২ অপরাহ্ন ৷ সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১ ঢাকা