চাটমোহরে দুই দিন ব্যাপী লালন স্মরণোৎসব

৫:২২ অপরাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১ রাজশাহী
Pabna Lalon Shoron Utsob

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি:  বাউল সম্রাট ফকির লালন শাহ স্মরণে ২১ তম সাধুসঙ্গ ও লালন মেলা উদযাপন উপলক্ষে দুই দিন ব্যাপী লালন স্মরণোৎসব অনুষ্ঠিত হয়েছে। রবি ও সোমবার পাবনার চাটমোহর রেলবাজার লালন চর্চা কেন্দ্রে লালন শিল্পিদের মনমুগ্ধকর লালন সংগীত পরিবেশন করেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ও স্থানীয় শিল্পিরা।

’যদি কিছু জানতে হয় মন দিয়ে শুনতে হয়, শুনবো বেশি বলবো কম, আমরা সবাই চেতন’ এই শ্লোগানে রবিবার রাতে লালন স্মরণোৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন, চাটমোহর পৌরসভার নব নির্বাচিত মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন সাখো।

রেলবাজার লালন দর্শন ভাব সাহিত্য ও লালন চর্চা কেন্দ্রের সভাপতি সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইছাহক আলি মানিক, মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুল, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ-সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এ,কে,এম শরীফ উল্লাহ সাচ্চু, চাটমোহর মহিলা অনার্স কলেজের প্রভাষক মাহবুবুল ইসলাম, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি রেজাউল করিম পলাশ, প্রভাষক সাইমুর রহমান পাভেল, প্রভাষক আব্দুল গণি।

দুই দিনের লালন স্মরণোৎসবে মনোমুগ্ধকর লালন সংগীত পরিবেশন করেন, কুষ্টিয়ার শিল্পি নুপুর, সামিয়া, তানিয়া, শান্তা সুলতানা, জসিম বাউল, কামাল হোসেন, সিদ্দিক বাউল, হাবিব হোসেন, দেলোয়ার হোসেন, জাকির হোসেন সহ স্থানীয় লালন শিল্পিরা লালন সংগীত পরিবেশন করেন।
অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন, লালন চর্চা কেন্দ্রের সাধারন সম্পাদক হাফিজ-৭৫২ ও সঞ্চালনায় ছিলেন, চেতন গুরু।