বগুড়ায় বিদ্যুতের মিটারে অগ্নিসংযোগ, বিপাকে গ্রাহকরা

৬:১৫ অপরাহ্ন | সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১ রাজশাহী
fire

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহার রেলওয়ে কলোনীর চা-বাগান এলাকায় একের পর এক বিদ্যুতের মিটারে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। গত তিনদিনে এ এলাকায় ছয়টি মিটারে আগুন দেয়ার ঘটনা ঘটে। এতে বিপাকে পড়েছেন সেখানকার বেশ কয়েকটি পরিবার।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিন ওই মহল্লায় গিয়ে দেখা যায়, কারো বাড়ির মিটারের বেশিরভাগ অংশই পুড়ে গেছে। আবার কারও মিটার পুড়ে ছাই হয়ে গেছে। এভাবে গত ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে ১৪ ফেব্রুয়ারি রোববার দিবাগত রাত পর্যন্ত তিনদিনে ওই মহল্লায় ছয়টি বিদ্যুতের মিটারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

ভুক্তভোগীরা হলেন, ওই মহল্লার মোবারক হোসেন, মোস্তফা দেওয়ান, ইমতিয়াজ আহমেদ, গোলাম মুক্তাদির, আব্দুল খালেক ও আব্দুস সাত্তার।

ভুক্তভোগীরা জানান, গত ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে মোস্তফা ও আব্দুল খালেকের মিটার আগুনে পোড়ার ঘটনায় তাদের ধারণা ছিল বিদ্যুতের তার থেকে শট সার্কিটের ঘটনায় এমনটি হয়েছে। কিন্তু ১৪ ফেব্রুয়ারি রোববার রাতে অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মচারী মোবারক হোসেনের সংযোগ বিচ্ছিন্ন রাখা মিটার পোড়ায় সকলের মনে সন্দেহের সৃষ্টি হয়। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

সান্তাহার নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রোকনুজ্জামান জানান, বিদ্যুতের মিটার পুড়ে যাওয়ার বিষয়টি তাদের জানা নেই। কেউ এ বিষয়ে অভিযোগও করেন নি।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, থানায় এখনো কেউ অভিযোগ করেন নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।