গুলিতে নিহত যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ, ভারতে হয়েছে ময়নাতদন্ত

border

রকিব হাসান নয়ন, জামালপুর প্রতিনিধি- জামালপুরের বকশীগঞ্জের কাছে ভারতের ফুরাংপাড়া এলাকায় গুলিতে নিহত সহিজল ওরফে (শিক্কু মিয়া) (৪০) নামে এক বাংলাদেশি যুবকের লাশ বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির কাছে হস্তান্তর করেছে ভারতী সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বকশীগঞ্জ সীমান্তের কামালপুর স্থলবন্দর পয়েন্ট দিয়ে লাশটি হস্তান্তর করা হয়। ভারত-বাংলাদেশের ১০৮৮-৮৯ নম্বর সীমানা পিলারের মাঝামাঝি ফুরাংপাড়া এলাকায় লাশটি পড়ে ছিল।

নিহত শিক্কু মিয়া বকশীগঞ্জের কামালপুর ইউনিয়নের লাউচাপড়া গ্রামের ফারাজ উদ্দিনের ছেলে। রবিবার (১৪ ফেব্রুয়ারি) রাত থেকে তিনি নিখোঁজ ছিলেন। সোমবার সকালে ফুরাংপাড়া এলাকায় তার লাশ পাওয়া যায়।

এ নিয়ে মঙ্গলবার দুপুরে বিএসএফের সঙ্গে বিজিবির এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। প্রথমে নিহত শিক্কু মিয়া বাংলাদেশি হিসেবে শনাক্ত না হওয়ায় তার লাশটি বিএসএফ নিয়ে যায় এবং ময়নাতদন্ত করে। পরে বিজিবির কাছে ছবি দেখে শিক্কু মিয়ার স্ত্রী মলিদা বেগম লাশটি তার স্বামীর বলে শনাক্ত করেন। পরে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক করে (আলোচনা) লাশ ফেরত দিতে রাজি হয় বিএসএফ।

লাশ হস্তান্তরের সময় ভারতের পক্ষে ২৮ বিএসএফ ব্যাটালিয়ন সহকারী কমান্ডার পি ডলি এবং বাংলাদেশের পক্ষে বিজিবির সুবেদার আজমত আলী নেতৃত্ব দেন।

এ ব্যাপারে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট জানান, লাশটি প্রথমে অজ্ঞাতনামা ছিল। ভারতে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে লাশটি আমরা গ্রহণ করেছি। এরপর শিক্কু মিয়ার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় কোনও মামলা হয়নি।

◷ ১১:৫৭ পূর্বাহ্ন ৷ বুধবার, ফেব্রুয়ারী ১৭, ২০২১ ময়মনসিংহ