• আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শরীয়তপুরে পুলিশের অভিযানে মোটরসাইকেল চোর চক্রের সদস্যরা গ্রেফতার

৮:০৯ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১৭, ২০২১ ঢাকা
atok

নয়ন দাস, স্টাফ রি‌পোর্টার, শরীয়তপুর: মাদারীপুর হতে কুমিল্লা যাওয়ার সময় তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় শরীয়তপু‌রের স‌খিপু‌রে পু‌লি‌শি চেক‌পো‌ষ্টে চোরাই গা‌ড়িসহ ধরা প‌ড়ে চ‌ক্রের দুই সদস্য। উদ্ধার করা হয় একটি লাল রংয়ের টিভি এস মেট্রো প্লাস ১১০ সিসি মোটর সাইকেল। এরপর জিজ্ঞাসাবাদে রে‌রি‌য়ে আ‌সে চোর চ‌ক্রের আরো সদস্য‌দের প‌রিচয়। প‌রে অ‌ভিযা‌নে না‌মে পু‌লি‌শের এক‌টি দল।

১৭ জানুয়ারী দুপু‌রে শরীয়তপুর পু‌লিশ সুপা‌রের কার্যাল‌য়ে প্রেস বি‌ফিং‌য়ে ঘটনার বর্ণনা ক‌রে অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার।

তি‌নি জানান, গত ০৭ জানুয়ারী গতিবিধি সন্দেহজনক হওয়ায় সখিপুর থানার ডিএমখালী ইউনিয়নস্থ মুসলমান কান্দি ব্রিজের সামনে চেক পোস্ট চলাকালীন প্রথ‌মে আটক করা হয় মোঃ পারভেজ আহম্মেদ(২১) ও রিয়াদ (১৯) না‌মে দুই যুবক‌কে।

প‌রে তাদের দেওয়া তথ্যম‌তে জানা যায়, আটককৃতরা কুমিল্লা হইতে বিভিন্ন ধরনের মোটরসাইকেল চুরি করিয়া মাদারীপুরের বিভিন্ন এলাকায় বিক্রয় করে এবং কুমিল্লা থেকে একটি ইয়ামাহা মোটরসাইকেল যাহার রেজি নং- কুমিল্লা-হ -১১-৭৭২৯ চুরি ক‌রে মাদারীপুরের মোস্তফাপুরের লালন সরদার (৩৮) এর নিকট ৬৯ হাজার টাকায় বিক্রয় করেন। উক্ত চোরাই মোটরসাইকেল বিক্রয়ের টাকাসহ লালন সরদারের নিকট হইতে আরেক‌টি টিভিএস মেট্রো প্লাস ১১০ সিসি চোরাই মোটরসাইকেলটি বহন করে কু‌মিল্লা ফির‌ছি‌লেন।

এ ঘটনায় স‌খিপুর থানায় মামলা হ‌লে অ‌ভিযা‌নে না‌মে পু‌লিশ। আটককৃত আসামীদের দেওয়া তথ্যের ভিত্তিতে মাদারীপুরের বিভিন্ন থানা এলাকায় মাদারীপুর সদর থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা ক‌রে আসামী লালন সরদারকে গ্রেফতার করা হয় এবং তাহার নিকট হইতে ইয়ামাহা মোটরসাইকেলটিও জব্দ করা হয়।

এরপর আবার আসামি লালন সরদারকে জিজ্ঞাসাবাদে জানায়, সে বিভিন্ন চোরাই মোটরসাইকেল মাগুরার বিভিন্ন এলাকায় ক্রয় বিক্রয় করে। তা‌দের দেয়া তথ্যের ভিত্তিতে শরীয়তপুরের ভেদরগঞ্জ থানা এলাকার সিসি ফুটেজের স্কীনশর্ট অনুযায়ী দুইজনকে শনাক্ত ক‌রে পু‌লিশ।

প‌রে আবারও শুরু হয় অ‌ভিযান। সখিপুর থানা এলাকা হতে গ্রেফতার করা হয় জা‌জিরা উপ‌জেলার চোর চ‌ক্রের সদস্য সোহেল ঢালী (২৫) ও গোসাইরহাট উপ‌জেলার রাসেল দেওয়ান (২৭) না‌মে ওই দুইজন‌কে। তাহাদের দেয়া তথ্যের ভিত্তিতে ভেদরগঞ্জ সার্কেল ও সিনিঃ সহকারী পুলিশ সুপার মোঃ আমিনুর রহমান এর নেতৃত্বে একটি চৌকস টিম মাগুরা সদর থানা পুলিশের সহায়তা মাগুরা থানা এলাকায় অভিযান পরিচালনা ক‌রে।

সেখান থে‌কে মোঃ হানিফ মোল্লা (২২) না‌মে একজন মোটরসাইকেল চোর কে আটক করা হয়। জব্দ করা হয় একটি নীল রংয়ের ১৫০ সিসির পালসার চোরাই মোটরসাইকেল। গ্রেফতারকৃত হানিফ মোল্লার নামে বিভিন্ন থানায় একাধিক মামলা র‌য়ে‌ছে।

গ্রেফতারকৃত আসামীদের দেওয়ায় তথ্যমতে আরো অজ্ঞাতনামা চোরদের সনাক্তসহ গ্রেফতার ও চোরাই যাওয়া মোটরসাইকেল উদ্ধারের লক্ষ্যে অভিযান অব্যহত আছে ব‌লেও জানা‌নো হয়।