• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সিলেটে টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা আটক

atok

আবুল হোসেন, সিলেট- সিলেটের বিয়ানীবাজারে পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) -এর এক কর্মকর্তা আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাত আনুমানিক সাড়ে বারোটার দিকে সিলেট নগরীর জিন্দাবাজার ইউসিবিএল শাখা থেকে তাকে গ্রেপ্তার করে।

টাকা আত্মসাৎ ও ব্যাংক কর্মকর্তাকে আটকের তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও ওসি ডিবি (উত্তর) সাইফুল আলম। আটক ব্যাংক কর্মকর্তার নাম মো. শাহাদত আবেদীন সিরাজী (৩৮)। তিনি বিয়ানীবাজার থানাধীন দোয়ারা গ্রামের মৃত শওকত আলী সিরাজীর ছেলে। বর্তমানে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) -এর বিয়ানীবাজার শাখার ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছিলেন।

জেলা গোয়েন্দা শাখা সূত্রে জানা যায়, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) -এর বিয়ানীবাজার শাখার ম্যানেজার থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে মো. শাহাদত আবেদীন সিরাজী একাধিক গ্রাহকের অজ্ঞাতসারে তাদের স্বাক্ষর জাল করে গ্রাহকের এফডিআরের বিপরীতে লোন মোট ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪ টাকা হাতিয়ে নেন।

পরবর্তী সময়ে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পরলে গতকাল মঙ্গলবার ইউসিবিএল এর সিলেট শাখার ঊর্ধ্বতন কর্মকর্তারা শাহাদতকে জিজ্ঞাসাবাদে তিনি বর্ণিত টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

এ ব্যাপারে সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও ওসি ডিবি (উত্তর) সাইফুল আলম জানান, বিয়ানীবাজার ইউসিবিএল শাখার তৎকালীন ম্যানেজার কর্তৃক প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা শাহাদাত কে আটক করা হয়েছে। তাকে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হচ্ছে।

এ ঘটনায় ইউসিবিএল বিয়ানীবাজার শাখার চলতি দায়িত্বে থাকা ম্যানেজার তানভীর আহমদ বাদী হয়ে আসামির বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে বলেও জানান তিনি।

◷ ৮:২৪ অপরাহ্ন ৷ বুধবার, ফেব্রুয়ারী ১৭, ২০২১ সিলেট