টিকা নিতে আমেরিকা থেকে লোকজন বাংলাদেশে আসছে: পররাষ্ট্রমন্ত্রী

৩:০৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৮, ২০২১ জাতীয়
momen

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে করোনা ভ্যাকসিন নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব আল জাজিরার প্রতিবেদন এবং করোনা ভ্যাকসিন প্রসঙ্গে কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনারা জেনে তাজ্জব হবেন, আমেরিকা থেকে কিছু মানুষ বাংলাদেশে করোনার ভ্যাকসিন নিতে আসছেন। আমি তাদেরকে জিজ্ঞেস করেছিলাম আপনারা আমেরিকা থেকে দেশে আসছেন কেন? তখন তারা বলেন আমেরিকায় কত দিন পরে ভ্যাকসিন পাওয়া যাবে? তাই এই সময় আমরা দেশেও আসলাম এবং ভ্যাকসিনও নিলাম।

তারা প্রবাসী, এক মাসের জন্য ছুটি নিয়ে দেশে এসেছেন।

করোনার ভ্যাকসিন প্রসঙ্গ উল্লেখ করে ড. মোমেন বলেন, অনেক উন্নত দেশ এখনো ভ্যাকসিন পাচ্ছে না। প্রতিটা লোককে আমরা ভ্যাকসিন দিতে চাই, কারণ প্রধানমন্ত্রী বিশ্বাস করেন, একটা লোকও যদি অসুস্থ থাকেন, তাহলে এই রোগ নির্মূল হবে না। আমরা খুব শিগগিরই বাংলাদেশ থেকে করোনা ভাইরাস নির্মূল করবো’।

করোনা নিয়ে বিদেশি মিডিয়া মিথ্যাচার করছে বলে অভিযোগ করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, নেত্র নিউজ ও আল জাজিরা বলেছিল, ‘করোনায় ৫০ থেকে ১ কোটি মানুষ মারা যাবে বাংলাদেশে। কিন্তু বাস্তবতা কি তাই? তাদের এসব বানোয়াট মিথ্যাচার বন্ধ করা উচিত।’

দেশে গত ২৭ জানুয়ারি করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ৭ ফেব্রুয়ারি শুরু হয় গণটিকাদান। এরই মধ্যে সরকারি-বেসরকারি অনেক জ্যেষ্ঠ কর্মকর্তা টিকা নিয়েছেন।

এখন পর্যন্ত দেশে প্রায় ১৬ লাখ মানুষ টিকা নিয়েছে। তাদের মধ্যে পাঁচ শতাধিক মানুষের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে।