• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কাদের মির্জার শাস্তি চান নোয়াখালীর আ.লীগ নেতারা

২:৫৭ অপরাহ্ন | শুক্রবার, ফেব্রুয়ারী ১৯, ২০২১ আলোচিত বাংলাদেশ
noyakhali

সময়ের কণ্ঠস্বর, নোয়াখালী- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই ও নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার শাস্তি দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ‘নোয়াখালী সদর উপজেলা, পৌরসভা আওয়ামী লীগ এবং জেলার অঙ্গ ও সহযোগী সংগঠন’ এর ব্যানারে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানান তারা। কাদের মির্জার মিথ্যাচার, অশোভন আচরণ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের নামে বিভ্রান্তিকর মন্তব্যের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে নোয়াখালী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু বলেন, কাদের মির্জা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে অপমানিত করছেন। এসব অশোভনীয় এবং সংগঠনবিরোধী অসদাচরণের জন্য তার শাস্তি দাবি করছি।

তিনি আরও বলেন, সম্প্রতি কাদের মির্জা কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কার করেছেন। যা দলের গঠনতন্ত্রের সম্পূর্ণ পরিপন্থী। তার বক্তব্য শুনলে মনে হয় তিনি আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হিসেবে নয়, বিএনপি-জামায়াত জোট সমর্থিত কতিপয় রাজনৈতিক দলের ভোটে বসুরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

কাদের মির্জার এসব ‘অশোভন’ এবং ‘সংগঠনবিরোধী অসদাচরণের’ শাস্তি দাবি করে তিনি বলেন, ‘কাদের মির্জা তার রাজনৈতিক প্রতিপক্ষের মতো সচিবালয়ের বিভিন্ন সচিব, জেলা ও উপজেলা প্রশাসনের বিরুদ্ধে বিষোদগার করেই চলছেন। তার ক্ষমতার দাম্ভিকতায় অনেক প্রশাসনিক কর্মকর্তকে নাজেহাল হতে হয়েছে। তার এমন আচরণের জন্য দেশের প্রচলিত আইন অনুযায়ী কাদের মির্জার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান প্রশাসনের কর্মকর্তারা। পাশাপাশি সাংগঠনিক পর্যায় থেকে এসব মিথ্যা, অপপ্রচারমূলক বক্তব্য, অশোভনীয় ও অসদাচরণের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করি।’

এ সময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক একেএম সামছুদ্দিন জেহান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান নাছের, জেলা যুবলীগের আহ্বায়ক ইমন ভট্ট, যুগ্ম আহ্বায়ক একরামুল হক বিপ্লব ও জেলা ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামান আরমান বক্তব্য রাখেন।