অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় পাটগ্রামে ১২ জন আটক

৫:০৯ অপরাহ্ন | শুক্রবার, ফেব্রুয়ারী ১৯, ২০২১ রংপুর
সীমান্ত

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি- অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্তে ১২ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এদের মধ্যে ৬ শিশুও রয়েছে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারী) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত। এর আগে গতকাল বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) তাদের আটক করে পাটগ্রাম থানা পুলিশে সোপর্দ করেন বিজিবি।

আটককৃতরা হলেন উপজেলার বিভিন্ন এলাকার, দালাল শাকিল ইসলাম (২০), আমিত্র রায় (১৯), আসাদ্দুজ্জামান (২১), বিশু (২০), জাফর (২২), ও শিশু ৬ জন হলেন আকাশ (১৫), সোহেল (১৬), রিপন (১৫), রাসেল (১৭), মাসুদ (১৬) ও মাজ্জক খান (১৮)।

পুলিশ সুত্রে জানা যায়, পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্ত দিয়ে বৃহস্পতিবার স্থানীয় শাকিল ইসলাম নামে এক দালালের মাধ্যমে ৬ জন শিশুসহ ১২ জন কাজের জন্য অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করেন। এ সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের আটক করেন।

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবি ওই ১২ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে একটি মামলা দায়ের করেছেন। তাদের মধ্যে শিশু ৬ জন বাদে বাকি ৬ জনকে গ্রেফতার দেখিয়ে লালমনিরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে। শিশু ৬ জনকে সমাজসেবা অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হবে।