সংবাদ শিরোনাম

যেভাবে উসমান (রা.)-এর নামে চলছে ব্যাংক অ্যাকাউন্টমুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

তুষারপাতে ছেয়ে গেল পবিত্র নগরী

১১:৫৪ পূর্বাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ২০, ২০২১ ইসলাম

ইসলাম ডেস্ক- পবিত্র নগরী জেরুজালেম ইসলাম, খ্রিস্টান, ইহুদি- তিন ধর্মের মানুষের কাছেই পবিত্র। এই শহরেই রয়েছে ঐতিহাসিক ডোম অব দ্য রক বা কুব্বাত আস-সাখরা। বুধবার শ্বেতশুভ্র তুষারে ছেয়ে গেছে এলাকাটি।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, গত ১৭/২/২১ বুধবার রাতভর তুষারঝড়ের পর সকালে ডোম অব দ্য রক এবং ওয়েস্টার্ন ওয়াল সাদা বরফে ঢেকে থাকতে দেখা যায়।

ভোরের আলো ফুটতেই এমন বিরল দৃশ্য দেখতে বাইরে বেরিয়ে আসেন জেরুজালেমবাসী। ছোট ছোট শিশুরা মেতে ওঠে একে অপরের দিকে তুষারবল ছোড়ার খেলায়।

তুষারঝড়ের কারণে বুধবার রাতেই সবধরনের গণপরিবহণ বন্ধ করে দিতে বাধ্য হয় স্থানীয় প্রশাসন। বন্ধ করে দেওয়া হয় নগরীর প্রধান সড়কগুলোও। তবে সকালে পরিস্থিতির কিছু উন্নতির পর মানুষজনকে আর আটকে রাখা যায়নি। দূর-দূরান্ত থেকে দলে দলে লোকজন জেরুজালেমে ছুটে যান বিরল তুষারপাত দেখতে।