দক্ষিণাঞ্চলের ২১ রুটে বাস চলাচল বন্ধ

৫:৪৬ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ২০, ২০২১ বরিশাল
road

সময়ের কণ্ঠস্বর, বরিশাল- ববি’র ছাত্রদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় দুই পরিবহন শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ২১ রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।

শনিবার বেলা ১১টার দিকে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালের সামনের সুরভী চত্বরে অবস্থান নিয়ে টায়ারে অগ্নিসংযোগ করে বিক্ষোভ শুরু করে পরিবহন শ্রমিকরা।

রূপাতলী মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতা রফিকুল ইসলাম মানিক জানান, বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ২১ রুটে যাত্রী পরিবহন বন্ধ করে দেয়া হয়েছে।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, বিশ্ববিদ্যালয়ের মামলায় আমাদের দুই শ্রমিককে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেফতার করা হয়েছে। আমাদের কোনো লোক ছাত্রদের ওপর হামলা চালায়নি। আমরাও ছাত্রদের ওপর হামলার ঘটনার নিন্দা জানিয়েছি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সাথে বিআরটিসির স্টাফদের ঝামেলা হয়েছে। সেখানে আমাদের কোর সম্পৃক্ততা নেই। গ্রেফতারকৃত শ্রমিকদের যদি ছেড়ে দেয়া না হয়, তাহলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট চলবে বলেও তিনি উল্লেখ করেন।

ববি’র শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড থেকে গ্রেফতারকৃতরা হলো-এমকে পরিবহনের সুপারভাইজার আবুল বাশার রনি (২৫) ও সাউথ বেঙ্গল পরিবহনের হেলপার মোঃ ফিরোজ (২৪)। তারা দু’জনই নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন হাউজিং এলাকার বাসিন্দা।

বরিশাল কোতয়ালি মডেল থানার ওসি মোঃ নুরুল ইসলাম জানান, শ্রমিকরা বিক্ষোভ করছে। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলন করছে। আমরা উভয়পক্ষের সাথে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।