ভারতে প্রবেশের চেষ্টা, নওগাঁয় বিজিবির হাতে ৪ চোরাকারবারী আটক

৫:৫৭ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ২০, ২০২১ রাজশাহী
atok

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাট উপজেলার আন্তর্জাতিক সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে প্রবেশের চেষ্টার সময় ৪ চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটককৃতদের বিরুদ্ধে শুক্রবার ধামইরহাট থানায় মামলা দায়ের করা হয়েছে।

১৪বিজিবি পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম নাদিম আরেফিন সুমন জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কালুপাড়া বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার আলমগীর হোসেনের নেতৃত্বে বিজিবি সদস্যরা সীমান্ত পিলার ২৭০এর সাব পিলার ৪ এর নিকট অভিযান চালায়।

এ সময় চোরাচালানের উদ্দেশ্যে অবৈধভাবে আন্তর্জাতিক সীমানা অতিক্রমকালে ঘটনাস্থল থেকে ১টি কাঁটতারের বেড়া কাটার কাঁচি ও বাঁশের তৈরি মাচাসহ চারজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন ধামুইরহাট উপজেলার কালুপাড়া গ্রামের আব্দুল মান্নান খোকার ছেলে আব্দুস সালাম বাবু (৪০), একই গ্রামের আব্বাস মন্ডলের ছেলে গোলাম রব্বানী রুবেল (২৯), ওয়াজেদ আলীর ছেলে নুরুজ্জামান (৪৫) এবং উরজুল্লা বর্মণের ছেল প্রদীপ বর্মণ (৩৪)।

তিনি আরও বলেন, চার চোরাকারবারীকে আটক করার পর ধামইরহাট থানায় সোপর্দ করে বিজিবি বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি ) আব্দুল মমিন বলেন, ভারতে অবৈধভাবে প্রবেশের চেষ্টাকালে চার চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির সদস্যরা।

আটককৃতদের বিরুদ্ধে ধামইরহাট থানায় মামলা দায়ের পর আদালতের মাধ্যমে শুক্রবার বিকেলে আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।