সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পাটগ্রামে লক্ষ্মী দেবীর মূর্তি উদ্ধার, এলাকায় তোলপাড়

৬:২২ অপরাহ্ন | রবিবার, ফেব্রুয়ারী ২১, ২০২১ রংপুর
murti

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি- লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় পুকুরে মাছ ধরার সময় পুরাতন আমলের একটি পিতলের লক্ষ্মী দেবীর মূর্তি উদ্ধার করা হয়। যার ওজন ২৬০ গ্রাম বা ৭৭ ভরি।

রবিবার ( ২১ ফেব্রুয়ারী) বিকালে বিষয়টি নিশ্চিত করেন পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত। এর আগে গতকাল শনিবার রাত ৮টার দিকে ঐ উপজেলার কোটতলী এলাকায় একটি পুকুর থেকে লক্ষ্মী দেবীর মূর্তিটি উদ্ধার করা হয়।

পাটগ্রাম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) সুমন কুমার মোহন্ত জানান, শনিবার বিকালে উপজেলার কোটতলী এলাকায় পুকুরে মাছ ধরার সময় এক জেলে মূর্তিটি দেখতে পায়। বিষয়টি কানাকানি হলে তা নিমিষেই এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে। ফলে সেই জেলে গা ঢাকা দেয়।

এদিকে খবর পেয়ে মূর্তিটি হেফাজতে নেন পুকুরের মালিক মরহুম মুক্তিযোদ্ধা মনির উদ্দিন আহমেদের ছেলে শামীম হোসেন (৩০)। পরে স্থানীয়রা খবর দিলে পাটগ্রাম থানা পুলিশ শামীমের কাছ থেকে সেটি উদ্ধার করে।

পরে জুয়েলারির দোকানে পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায়, মূর্তিটি পিতলের তৈরি। প্রায় দেড়শো বছর আগের রাজা বাদশাদের আমলের হতে পারে। মুর্তিটির ওজন প্রায় ২৬০ গ্রাম বা ৭৭ ভরি।

ওসি সুমন কুমার মোহন্ত বলেন, এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদালতের অনুমতি চাওয়া হয়েছে। আদালতের নিদের্শনায় পরবর্তী ব্যবস্থা গ্রহণ করাসহ উদ্ধার হওয়া মূর্তিটি সরকারি কোষাগারে পাঠানো হবে।