সাপাহারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

◷ ৬:২৫ অপরাহ্ন ৷ রবিবার, ফেব্রুয়ারী ২১, ২০২১ রাজশাহী
sapaha

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে “মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদযাপন উপলক্ষে পুস্পস্তবক অর্পন, শ্রদ্ধাঞ্জলি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে রোববার (২১ ফেব্রুয়ারি) রাত ১২:০১ মিনিটে উপজেলা চত্ত্বরে অবস্থিত শহীদ মিনারে সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে পুস্পস্তবক অর্পন করা হয়।

এ সময় খাদ্যমন্ত্রী’র প্রতিনিধি, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, প্রশাসনের সকল দপ্তর, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা সংসদ, স্বাস্থ্য কমপ্লেক্স, থানা প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপির পক্ষে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী ও সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী।

সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি যুক্ত থেকে সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে বক্তব্য প্রদান করেন।

এতে সভপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী। দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা: আশিষ দেবনাথ প্রমুখ।

এ সময় উপজেলা প্রশাসনের সকল দপ্তরের অফিসার, বীর মুক্তিযোদ্ধা, সূধীজন সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন ।

শেষে উপজেলা শিল্পকলা একাডেমী’র শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।