• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরে ভোটের আগেই নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির মেয়র প্রার্থী

২:২৩ অপরাহ্ন | মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৩, ২০২১ চট্টগ্রাম
chadpur

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি- চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বিএনপির মেয়র প্রার্থী (ধানের শীষ) এনামুল হক বাদল।

আগামী ২৮ শে ফেব্রুয়ারী’র নির্বাচনের আগেই এক সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেন তিনি।

এনামুল হক বাদল অভিযোগ করে বলেন, ‘আমি দলের মার্কাকে সম্মান করে নানা বাধা থাকা সত্বেও নির্বাচনে অংশ নেই। কিন্তু নির্বাচনের প্রথম দিন থেকেই নির্বাচন কমিশন ও প্রশাসন অসহযোগিতা করে আসছে। আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নির্বাচনী এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। আমার দলীয় নেতা-কর্মীদের হুমকি দিচ্ছে এবং আমার নির্বাচনী পোস্টার প্রকাশ্যে ছিঁড়ে ফেলে আগুন লাগিয়ে দিচ্ছে।” এ বিষয়ে জেলা প্রশাসকের উদ্যোগে মতবিনিময় সভায় অভিযোগ করলেও কোন প্রতিকার পাননি বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘রির্টানিং অফিসার ও প্রশাসনের অসহযোগিতা, আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনীর হুমকি-ধামকি, মামলা-হামলায় আমার কর্মী ও সমর্থকদের জানমালের নিরাপত্তার কথা চিন্তা-ভাবনা করে সিনিয়র নেতাদের পরামর্শে এক তরফা প্রহসনের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

সম্মেলনে মতলব পৌর বিএনপির সভাপতি সোয়েব আহমেদ, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, সহ-সভাপতি ডা. সোয়েব, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশাসহ প্রেসক্লাবের অন্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্ল্যেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি মতলব পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ পৌরসভায় মেয়র পদে প্রার্থী ছিলেন বর্জনকারী বিএনপির এনামুল হক বাদল ও আওয়ামী লীগের নৌকার প্রার্থী বর্তমান মেয়র আওলাদ হোসেন লিটন।