দেশি-বিদেশি ষড়যন্ত্র করে লাভ নেই, যথা সময়ে জবাব পাবেন: ওবায়দুল কাদের

৬:৫৪ অপরাহ্ন | মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৩, ২০২১ রাজশাহী
kader

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- পাবনার চাটমোহর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন মঙ্গলবার দুপুরে উপজেলার ঐতিহাসিক বালুচর খেলার মাঠে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে সম্মেলন ঘিরে আয়োজিত জনসভায় ভার্চুয়ালে যুক্ত হন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ভার্চুয়ালে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সাম্প্রদায়িক অশুভ শক্তির সাথে লড়াই করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দক্ষ ও শক্তিশালী নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। পচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করে বাংলাদেশ আওয়ামী লীগকে চিরতরে নির্মূল করতে চেয়েছিল। কিন্তু জাতির জনকের যোগ্য উত্তরসূরী শেখ হাসিনার দক্ষতা ও বিচক্ষণতার মধ্যদিয়ে দলটি আজ সারাদেশে জনবান্ধব দলে পরিণত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যে আপনারা দেখেছেন আওয়ামী লীগের জনপ্রিয়তা। বিএনপির মহাসচিবের নিজ এলাকায় আওয়ামী লীগের নারী প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছেন। বিএনপি এখন বিবৃতি প্রদানের দল। বিএনপি কখনো ঐক্যবদ্ধ হতে পারবে না। শুধু পারে নিজেদের মধ্যে কলহ তৈরী করতে।

তিনি আরো বলেন, নানাভাবে আওয়ামী লীগের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করে যখন ব্যর্থ হয়েছে। তখন আল-জাজিরা টেলিভিশনের উপর ভর করে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করে আওয়ামী লীগের ক্ষতি করার চেষ্টা করছে। বরং তারা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করে রাষ্ট্রদ্রোহী অপরাধ করেছে। দেশের মানুষ এটা ভালোভাবে নিতে পারেনি। দেশি-বিদেশি ষড়যন্ত্র করে লাভ নেই, যথা সময়ে জবাব পাবেন।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল।

চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন সাখোর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, জিয়াউর রহমান অস্ত্র ঠেকিয়ে অবৈধ ভাবে ক্ষমতা নিয়েছিল। জিয়া-খালেদা-এরশাদ-নিজামী ক্ষমতায় এসেছিল জনগনকে শোষন করে নিজেদের আখের গোছানোর জন্য। আর দেশের স্বাধীনতা দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি মানুষের অর্থনৈতিক মুক্তি দেয়ার আগেই ষড়যন্ত্রকারীরা হত্যা করে। নানা ষড়যন্ত্র ভেদ করে জাতির জনকের কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছেন।

এসএম কামাল হোসেন বলেন, পুরো বিশ্ব আজ করোনা ভাইরাসে বিপর্যয়ের মধ্যে। সেখানে স্বল্প সময়ের মধ্যে জনগনের জন্য মাননীয় নেত্রী করোনা ভ্যাকসিন এনে জনগনের সুরক্ষা নিশ্চিত করতে কাজ করছেন। দেশ আজ ডিজিটালের মহাসড়কে অবস্থান করছে। টানা তিনবারের ক্ষমতায় আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন ও কর্মকান্ড করছে যা দেশ স্বাধীনের পর কোন সরকার করেনি।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন পাবনা জেলা আওয়ামী লীগের সম্পাদক, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বিশেষ অতিথির বক্তব্য দেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনা – সিরাজগঞ্জ আসনের সংরক্ষিত নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সৈয়দ আব্দুল আওয়াল শামীম, নুরুল ইসলাম ঠান্ডু, কেন্দ্রীয় নেত্রী মেরিনা জাহান কবিতা।

সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্নস্তরের নেতাকর্মী, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।