সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শাহজাদপুরে মাহফিলে ওয়াজ করলেন এসিল্যান্ড!

১২:৩৪ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১ রাজশাহী
owj

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের পৌর শহরের দরগাহপাড়া মহল্লায় হযরত মখদুম শাহ দৌলা শহিদ ইয়ামেনী (রাঃ) এর মসজিদ প্রাঙ্গণে হযরত শামসুদ্দিন তাবরেজী (রাঃ) এর বাৎসরিক ওরশ ছিল সোমবার (২২ ফেব্রুয়ারি)।

সন্ধার পর থেকেই শুরু হয় ওয়াজ মাহফিল, ধর্মপ্রাণ মুসল্লীরা ওয়াজ শোনার জন্য মসজিদ প্রাঙ্গনে জমায়েত ছিল। এশার নামাজের পর ওয়াজ মাহফিলের মাইকে পরবর্তী বক্তা হিসেবে ঘোষনা দেওয়া হয় শাহজাদপুরের সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুদ হোসেনের নাম।

যথারীতি সহকারী কমিশনার মো: মাসুদ হোসেন উপস্থিত মুসল্লীদের সালাম জানিয়ে তার ওয়াজ শুরু করেন। প্রায় ১ ঘন্টা তিনি ওয়াজ করেন, ওয়াজে তিনি পবিত্র আল কুরআনের বিভিন্ন আয়াত, বিভিন্ন হাদিস গ্রন্থের বিভিন্ন হাদিস বর্ণনা করেন।

মো: মাসুদ হোসেন ওয়াজের বেশিরভাগ সময়ই তিনি সর্বশেষ নবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর জীবনের বিভিন্ন অনুস্মরণীয় বিষয় নিয়ে আলোচনা করেন। তার সাবলীল ও সু-মধুর কন্ঠের ওয়াজ উপস্থিত মূসল্লীরা মন্ত্র মুগ্ধের মতো শোনেন।

ওয়াজের মাধ্যমে তিনি নাগরিকদের বিভিন্ন ভালো কাজের উৎসাহ, মন্দ কাজে নিষেধ ও বিভিন্ন দিক নির্দেশনা দেন। এসময় উপস্থিত ছিলেন শাহাজাদপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ লিয়াকত।

মোঃ আব্দুল্লাহ নামের একজন মূসল্লী জানান, সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুদ হোসেন অসাধারণ ওয়াজ করেছেন। তার ওয়াজ শুনে মনে হয়েছে যেনো কোন নিয়মিত বক্তার ওয়াজ শুনলাম।