সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

আশুলিয়ায় ৭ ইটভাটায় অভিযান; ৩৫ লাখ টাকা জরিমানা

১২:৫৯ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১ ঢাকা
ashuliya

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি: পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া আশুলিয়ায় বিভিন্ন এলাকায় অসংখ্য ইটভাটার কার্যক্রম চলছে। এরমধ্যে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়ন এলাকার ৭ টি ইটভাটায় অভিযান পরিচালনা করে ৩৫ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাত ১০টার দিকে পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের উদ্যোগে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে আশুলিয়ার গোহালবাড়ী ও রাঙ্গামাটি এলাকায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে এসব ইটভাটা মালিককে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু হাসান জানান, পরিবেশ অধিদপ্তরের শর্ত ভেঙে কিছু অসাধু ব্যবসায়ী ইটভাটায় ইট পুড়িয়ে পরিবেশ দূষণ করছিল। প্রয়োজনীয় কাজপত্র দেখাতে না পারা ও পরিবেশ অধিদপ্তরের শর্ত ভাঙায় মেসার্স নিট ব্রিকস ম্যানুফ্যাকচারিং কোম্পানিকে ৫ লাখ, মেসার্স আরইএস ব্রিকসকে ৫ লাখ, মেসার্স শওকত ব্রিকসকে ৬ লাখ টাকা, ক্লাস ব্রিকস অ্যান্ড সিরামিকসকে ১ লাখ, মেসার্স পল্লী ব্রিকসকে ৬ লাখ, মেসার্স স্টার ব্রিকসকে ৬ লাখ, মেসার্স মোল্লা ব্রিকসকে ৬ লাখ এবং মেসার্স ফাতেমা ট্রেডার্সকে (সিসা কারখানা) লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ভাটাগুলো গুঁড়িয়ে দিয়ে সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

অভিযানে এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজিব, সহকারী পরিচালক হায়াত মাহমুদ রকিব, পরিদর্শক প্রতীক ইসলাম এবং ক্যাশিয়ার উজ্জ্বল বড়ূয়া।