সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

সময়ের কণ্ঠস্বরে সংবাদ প্রকাশ: অভিযুক্ত সেই ভুট্টোকে বাদ দিয়ে ভোটের পুনঃতফসিল ঘোষণা

১:৫০ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১ চট্টগ্রাম
sk news

জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি- বহুল প্রচারিত অনলাইন অনলাইন পোর্টাল ‘সময়ের কণ্ঠস্বরে’ সংবাদ প্রকাশের পর অনিয়মের অভিযোগ ওঠা ফটিকছড়ির ‘ঈশা গেস্ট হাউজ’ এর মালিক মোঃ আলী আক্কাছ মজুমদার ওরফে ভুট্টোকে ভোটার তালিকা থেকে বাদ দিয়ে সংশোধিত আকারে পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকালে ৪১.০১.১৫৩৩.০০০,১৬.০০০.২১ নং স্মারকে এ বিষয়ে নতুন করে প্রজ্ঞাপন জারি করে ফটিকছড়ি উপজেলা সমাজসেবা কার্যালয়। যার অনুলিপি প্রেরণ করা হয় ফটিকছ্ড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার, দাঁতমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হেয়াকো বাজার ব্যবস্থাপনা কমিটি সভাপতি ও সাধারণ সম্পাদক এর কাছে।

বিষয়টি মঙ্গলবার মধ্যরাতে সময়ের কণ্ঠস্বরকে নিশ্চিত করেছেন সমাজসেবা অফিসার ও হেঁয়াকো বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি পরিচালনা পরিষদ প্রিজাইডিং অফিসার রাজীব আচার্য্য।

এর আগে এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ৯ ফেব্রুয়ারি ‘ফটিকছড়িতে চেয়ারম্যানের ঘাড়ে ভর করে বাজার কমিটির নেতা হতে চান ভুট্টো!’ এমন শিরোনামে সময়ের কণ্ঠস্বরে সংবাদ প্রকাশের পর টনক নড়ে সংশ্লিষ্ট দফতরের।

অভিযোগ ছিল, প্রশাসন সিলগালা করে দেওয়ার পরও চট্টগ্রাম ফটিকছড়ির দাতঁমারা ইউনিয়নের হেঁয়াকো বাজারে অবস্থিত ঈশা গেস্ট হাউজে অসামাজিক ও অনৈতিক কার্যক্রম চলছে। স্থানীয় জনপ্রতিনিধির যোগসাজশে প্রতিষ্ঠানটির মালিক মোঃ আলী আক্কাছ মজুমদার (ভুট্টো) ব্যবসায় জড়িত। যিনি একজন সরকারি চাকুরীজীবী হয়েও ব্যবসা নির্বিঘ্নে করতে হেঁয়াকো বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হতে মরিয়া হয়ে উঠেন।

জানা যায়, গত ০৪ ফেব্রুয়ারি হেয়াকো বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি পরিচালনা পরিষদ নির্বাচন-২১ এর তফসিল জারি করেন। এতে যথারীতি ভোটার তালিকা প্রণয়ন খসড়া, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, মনোনয়নপত্র বিতরণ ও তা যাচাই বাছাইসহ বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করে প্রতীক বরাদ্দ কার্যক্রম সম্পন্ন করেন।

পরে অনিময়ের বিষয়টি নিয়ে ৯ ফেব্রুয়ারি সময়ের কণ্ঠস্বরে সংবাদ প্রকাশ করা হয়। পরদিন ১০ ফেব্রুয়ারি উত্তর ফটিকছড়ির বৃহৎ এ বাণিজ্যিক কেন্দ্রটির কিছু সংখ্যক ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে গণশুনানি অনুষ্ঠিতে হয়। এতে সংখ্যাগরিষ্ঠতা সদস্যদের যুক্তিযুক্ত বক্তব্য আমলে নিয়ে সমাজসেবা অফিস সংশোধিত পুনঃ তফসিল ঘোষণা করেন।

এর ফলে বাদ পড়া ব্যবসায়ীদের বাজার সমিতির ভোটার হিসেবে অন্তর্ভুক্ত করা, সভাপতি পদে মো. আলী আক্কাস এর মনোনয়নপত্র গ্রহণ করলেও পরে তিনি সরকারি চাকুরীজীবী হওয়ায় তাঁর প্রার্থীতা বাতিল করা হয়।

নতুন প্রজ্ঞাপনে বলা হয়, ভোটারগন শুধুমাত্র সভাপতি পদে মনোনয়নপত্র গ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন। অন্যান্য পদের প্রার্থীতা অপরিবর্তিত থাকবে।

ফটিকছড়ির উপজেলা সমাজসেবা অফিসার ও হেঁয়াকো বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি পরিচালনা পরিষদের নির্বাচনী প্রিজাইডিং অফিসার রাজীব আচার্য্য জানান, বেশির ভাগ সদস্যদের আপত্তির কারণে সংশোধিত পুনঃ তফসিল ঘোষণা করা হয়েছে। ফলে ২৭ ফেব্রুয়ারির পরিবর্তে আগামী ৬ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

‘আশাকরি নির্দিষ্ট সময়ে অবাধ, সুষ্ঠু ও সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। যারা হেঁয়াকো বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সমস্ত কার্যক্রম সুন্দরভাবে পরিচালনা করবেন’ বলেন রাজীব আচার্য্য।