সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পুলিশ গেল জলকামান নিয়ে, শিক্ষার্থীরা দিল লাল গোলাপ

৫:১৮ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১ ফিচার
golap

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। এ সময় শিক্ষার্থীরা ‘ছাত্র পুলিশ ভাই ভাই, জল কামানের দরকার নাই’ স্লোগান দিতে থাকেন।

পরীক্ষা স্থগিতের প্রতিবাদে টানা দুই দিন ধরে আন্দোলন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। দ্বিতীয় দিনের মতো বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় শিক্ষার্থীরা রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নেয়।

পরে কয়েকশ শিক্ষার্থী সেখান থেকে ভাগ হয়ে দুপুরের দিকে সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নেয়। শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচির ফলে আশেপাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিকেল সাড়ে তিনটার দিকে সায়েন্সল্যাব মোড় থেকে পুলিশ শিক্ষার্থীদের তুলে দিতে প্রস্তুতি নিতে শুরু করে। এক পর্যায়ে জলকামান নিয়ে এগিয়ে যায় পুলিশ। এ সময় শিক্ষার্থীরা উত্তেজিত না হয়ে পুলিশকে ঘিরে ধরে এবং উপস্থিত প্রত্যেক পুলিশ সদস্যকে একটি করে লাল গোলাপ দেয়। পুলিশও সেটি গ্রহণ করে থেমে যায়।

পরে বিকেল চারটার দিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাত কলেজের চলমান পরীক্ষা আগের মতোই চলবে। কোনো তারিখ পরিবর্তন হবে না। যে তারিখ ছিল ওই তারিখেই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের খবর পেয়ে পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের জানায়। এরপর শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

পুলিশের রমনা বিভাগের উপ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, দাবি মেনে নেওয়ার সংবাদ শোনানোর পর শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দিয়েছে। তারা সড়ক থেকে ঘরে ফিরেছে। এরপর যান চলাচল শুরু হয়েছে। যদিও রাস্তায় অনেক চাপ। দেরিতে হলেও সড়কে যান চলাচল স্বাভাবিক হবে।