• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শাহবাগে আটক শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ

৯:৪২ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১ আলোচিত

সময়ের কন্ঠস্বর ডেস্ক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া চলমান পরীক্ষা চালুর দাবি আন্দোলনে রাজধানীর শাহবাগে আটককৃত শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ।

তিনি বলেন, ক্ষতিকর বা আপত্তিকর কিছু না পাওয়ায় তাদের সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে।

এর আগে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করে চলমান পরীক্ষা নেওয়ার দাবিতে রাজধানীর শাহবাগে আন্দোলন করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলন চলাকালে অন্তত ১৫ জনের অধিক শিক্ষার্থীকে ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যায়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষা সচলের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগ মোড়ে আন্দোলন করে। সকাল সাড়ে দশটার দিকে শিক্ষার্থী জড়ো হওয়ার চেষ্টা করলে সেখান থেকে ১০ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ এবং শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে জড়ো হয়ে মিছিল নিয়ে শাহবাগ থানার সামনে অবস্থান নেয়। সেখানে অবস্থানকালে অন্তত ৫ জনকে আটক করে পুলিশ এবং সেখান থেকে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

পরে তারা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয় রাজুর ভাস্কর্যে জমায়েত হওয়ার চেষ্টা করলে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম তাদের সেখানে দাঁড়াতে দেয়নি। তখন, আন্দোলনরত শিক্ষার্থীরা সেখান থেকে সড়ে গিয়ে দুপুর দুটার দিকে আজকের মতো তাদের আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়।

এসময় তারা জানিয়েছে, তাদের দাবি মনে নেওয়া না হলে রোববার সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবিদ হুসাইন বলেন, আমাদের দাবি মেনে নেওয়া না হলে রোববার সারাদেশে আন্দোলন গড়ে তোলা হবে।