সংবাদ শিরোনাম

বাসার দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধারকারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল!

৭:৪২ অপরাহ্ন | শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ প্যালেস্টাইনের দখলকৃত পশ্চিম তীরের ঐতিহাসিক ইব্রাহিমি মসজিদের আজান বন্ধ করে দিয়েছে দখলদার ইসরায়েলি সরকার। ইহুদি ধর্মানুসারীদের পুরিম উৎসব ব্যাঘাত দূর করতে এ সিদ্ধান্ত নিয়েছে তারা।

জানা গেছে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) থেকে ঐতিহ্যবাহী পুরিম উৎসব উদযাপন শুরু করছে ইসরায়েলি ইহুদিরা। সেদিন সন্ধ্যা থেকেই হেব্রন শহরের ইব্রাহিমি মসজিদে আজান দেয়া নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে মসজিদটির পরিচালক শেখ হেফজি আবু স্নেইনা মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদমাধ্যম দ্য মিডল ইস্ট মনিটরকে বলেছেন, শনিবার রাত পর্যন্ত আজান দেয়ায় এই নিষেধাজ্ঞা চলমান থাকবে। ইসরায়েলিদের এই আচরণ ধর্ম-পালন সংক্রান্ত আন্তর্জাতিক আইনের পরিপন্থী।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় দখলদার ইসরায়েলের এই আচরণের কঠোর সমালোচনা করেছে। তাদের দাবি, এর মাধ্যমে ধর্মযুদ্ধ শুরুর উসকানি দিচ্ছে ইসরায়েল।