সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

৯:০৩ পূর্বাহ্ন | সোমবার, মার্চ ১, ২০২১ আন্তর্জাতিক
PM MODI

নয়াদিল্লি: করোনার টিকা নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার সকালে দিল্লির AIIMS-এ গিয়ে করোনার টিকা নিয়েছেন নরেন্দ্র মোদী। এদিন টিকা নেওয়ার পর টুইট করেছেন প্রধানমন্ত্রী। টুইটে মোদী লিখেছেন, ‘‘AIIMS-এ আমি করোনা টিকার প্রথম ডোজটি নিয়েছি৷ করোনার বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইয়ে আমাদের চিকিৎসক, বিজ্ঞানীরা তাঁদের যে শক্তি দেখিয়েছেন তা উল্লেখযোগ্য। যারা এই পর্যারে যাঁদের ভ্যাকসিন দেওয়ার জন্য বাছা হয়েছে তাঁদেরকে স্বাগত। আসুন ভারতকে করোনামুক্ত করি।’’

করোনার টিকাকরণের দ্বিতীয় পর্ব আজ থেকেই শুরু হল। এই পর্বে দেশটির ষাটোর্ধ্ব নাগরিক ও ৪৫ বছরের বেশি বয়সী যাদের কোমর্বিডিটি রয়েছে তাঁদের টিকা দেওয়া হচ্ছে। ভারতের তরফে জানানো হয়েছে, বেসরকারি হাসপাতালে টিকা নিতে হলে সর্বোচ্চ ২৫০ টাকা দিতে হতে পারে। তবে সরকারি টিকাকরণ কেন্দ্রে থেকে বিনামূল্যে করোনার টিকা পাবেন নাগরিকরা।

গত ১৬ জানুয়ারি থেকে ভারত জুড়ে করোনার টিকাকরণ অভিযানের প্রথম পর্ব শুরু হয়। প্রথম পর্বে দেশটির ৩ কোটি করোনাযোদ্ধাকে টিকা দেওয়া শুরু হয়।  চিকিৎসক, নার্স-সহ অন্য স্বাস্থ্যকর্মী ও নিরাপত্তাবাহিনীর সব সদস্যদের টিকাকরণের পর্ব শেষের মুখে। এবার পালা সাধারণ নাগরিকদের। গত শনি ও রবিবার করোনার টিকাকরণের জন্য তৈরি বিশেষ কো-উইন অ্যাপটির প্রযুক্তিগত কিছু কাজ চলে। তারই জেরে ওই দুদিন দেশে করোনার টিকাকরণ বন্ধ রেখেছিল ভারত।

সোমবার থেকে দেশে টিকাকরণের দ্বিতীয় পর্ব শুরু। সকাল ৯টা থেকেই কো-উইন অ্যাপে নাম নথিভুক্ত করা যাবে।  সকালে দিল্লির AIIMS-এ গিয়ে করোনার টিকা নিয়েছেন নরেন্দ্র মোদী। এদিন করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন প্রধানমন্ত্রী। টিকা নিয়ে উৎসাহিত মোদী। চিকিৎসক-সহ অন্য স্বাস্থ্যকর্মীদের কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী। এদিন টিকা নেওয়ার পরেই একটি টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী। সেই টুইটে করোনার বিরুদ্ধে মরণপণ লড়াইয়ের জন্য চিকিৎসক, বিজ্ঞানীদের কৃতজ্ঞতা জানিয়েছেন।