• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বিএনপিকে ঐক্যবদ্ধ আন্দোলনের ছবক দিলেন ভিপি নূর

৯:৪২ অপরাহ্ন | মঙ্গলবার, মার্চ ২, ২০২১ দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: সরকারবিরাধী মতের ও সংগঠনের মানুষগুলো এক প্ল্যাটফর্মে কেন আসছে না, এমন প্রশ্ন তুলে ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর বলেছেন, কারাগারে লেখক মুশতাক হত্যার প্রতিবাদে ছাত্রদল, ছাত্র অধিকার পরিষদ ও বাম ছাত্রসংগঠনগুলো আলাদা বিক্ষোভ করেছে।

তিনি বলেন, দাবি যখন একই, তাহলে এক জায়গায় এক সময়ে সমবেত হয়ে আন্দোলন করলে সমস্যা কোথায়? নূর বলেন, যারা এই সরকারকে চায় না, তারাও একজোট হয়ে সারাদেশে এক কর্মসূচি ঘোষণা করতে পারে।

মঙ্গলবার (০২ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি আয়োজিত স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসের আলোচনা অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

প্রশাসনের অনেক কর্মকর্তা সরকারের ওপর ‘নাখোশ’ বলে মন্তব্য করে নূরুল হক নূর বলেন, কিছু সরকারি কর্মকর্তাকে বিভিন্ন সুবিধা দিয়ে রাখা হয়েছে। এই সুবিধাভোগীদের বাইরে যারা রয়েছেন, তারা অনাচারের বিরুদ্ধে।

নূর বলেন, ‘জনগণ ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নেমে এলে সেই আন্দোলনে পুলিশ, র‍্যাব, এমনকি সেনাবাহিনীর সদস্যরাও যোগ দেবে। বিএনপি’র অনুষ্ঠানে যোগ দিয়ে নূর জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের সমালোচনা করেন।